Advertisement
০২ মার্চ ২০২৪
Music

ফিরহাদ হাকিম দেখতে যাচ্ছেন অসুস্থ নির্মলা মিশ্রকে

ভাল আছেন প্রবীণ গায়িকা নির্মলা মিশ্র।বাড়ির সকলের সঙ্গে অল্পবিস্তর কথা বলেছেন। চিনতেও পারছেন সবাইকে। যদিও এখনও কোভিড টেস্টের রিপোর্ট আসেনি।

নির্মলা মিশ্র।

নির্মলা মিশ্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ১৫:২৫
Share: Save:

শনিবার তুলনায় ভাল আছেন প্রবীণ গায়িকা নির্মলা মিশ্র। ভাইপো দিলীপ মিশ্র আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছেন, ‘‘পিসিকে জেনারেল বেডে দেওয়া হয়েছে। যদিও এখনও কোভিড টেস্টের রিপোর্ট আসেনি। বাড়ির সকলের সঙ্গে অল্পবিস্তর কথা বলেছেন। চিনতেও পারছেন সবাইকে। উঠে বসছেন।’’
দিলীপবাবুর জানান, শিল্পীকে নার্সিংহোমে দেখতে আসছেন মেয়র ফিরহাদ হাকিম।

সোমবার সকালে গায়িকা নিজেই তরল খাবার খেয়েছেন। ভারী খাবার খাওয়ানো হবে রাইলস টিউব দিয়ে, জানিয়েছেন নার্সিংহোমের চিকিৎসকেরা। এখনই অবশ্য নার্সিংহোম থেকে ছুটির সম্ভাবনাও নেই গায়িকার। দিলীপবাবু জানিয়েছেন, চিকিৎসকেরা আরও দিন দুই তাঁকে পর্যবেক্ষণে রাখবেন। শারীরিক অবস্থার অবনতি না ঘটলে সম্ভবত আগামী বুধ বা বৃহস্পতিবার ছুটি পাবেন প্রবীণ শিল্পী।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত একাধিক সমস্যায় আক্রান্ত প্রবীণ গায়িকা। আচমকাই রক্তচাপ কমে যাওয়ায় চিকিৎসকের পরামর্শে শনিবার রাত ১০টায় তাঁকে ভর্তি করা হয় সাদার্ন অ্যাভিনিউয়ের একটি নার্সিংহোমে। রবিবার তাঁর শারীরিক অবস্থা প্রসঙ্গে দিলীপবাবু জানিয়েছিলেন, ‘‘নতুন করে অবস্থার অবনতি হয়নি তাঁর। অল্প কথাও বলেছেন। চিকিৎসকেরা জানিয়েছেন, দিন দুই আগেই মাইল্ড অ্যাটাক হয়ে গিয়েছে পিসির। প্রস্রাবে সংক্রমণ মিলেছে। রবিবার তাঁর সিটি স্ক্যান এবং কোভিড টেস্ট হয়েছে। সম্ভবত সোমবার সমস্ত পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে।’’

আরও পড়ুন : নিভৃতবাসের সেরা সঙ্গী অর্জুনই, অকপট মালাইকা

অতিমারি পরিস্থিতির জন্যই শনি এবং রবিবার পরিবারের সদস্যদেরও যেতে দেওয়া হয়নি শিল্পীর কাছে। বাংলা গানের স্বর্ণযুগের শিল্পী নির্মলা। ‘ও তোতাপাখি রে’, ‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’, ‘বল তো আরশি তুমি মুখটি দেখে’-র মতো একাধিক জনপ্রিয় গান শোনা গিয়েছে তাঁর কণ্ঠে। মান্না দে, সন্ধ্যা মুখোপাধ্যায়, মানবেন্দ্র মুখোপাধ্যায়, প্রতিমা বন্দ্যোপাধ্যায়, শিপ্রা বসুর যুগেও স্বকীয়তায় উজ্জ্বল ছিলেন শিল্পী।

আরও পড়ুন : বিয়ের দু’দিনের মাথায় মাঝ আকাশে প্রাক্তন প্রেমিকের মুখোমুখি অভিনেত্রী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE