×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১০ মে ২০২১ ই-পেপার

সত্যজিৎ রায়ের গল্প নিয়ে সৃজিতের সিরিজে শ্বেতা বসু-আলি ফজল?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ সেপ্টেম্বর ২০২০ ২০:২৮
আলি ফজল এবং শ্বেতা বসু প্রসাদ।

আলি ফজল এবং শ্বেতা বসু প্রসাদ।

‘‘হ্যাঁ, আমি সৃজিতদার সঙ্গে কাজ করছি’’, শ্বেতা বসু প্রসাদের এই কথা লাইমলাইটে নিয়ে এল নেটফ্লিক্সের আগামি হিন্দি সিরিজ ‘এক্স রে’-কে। তার আগেই অবশ্য ইন্ডাস্ট্রির চর্চায় এই সিরিজ। কেন? আড্ডা টাইমসের ‘ফেলুদা ফেরত’ সিরিজের কাজ শেষ । এ দিকে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ফের কাজের মোডে। পরিচালক আপাতত রয়েছেন মুম্বইতে।

লকডাউন ওঠার পর ভায়াকম ১৮ মোশন পিকচার্সের তরফ থেকে জানান হয়েছিল, অতিমারির আগে দেশের নানা জায়গায় শুট করার কথা ছিল ‘এক্স রে’র। সমস্ত দিক আলোচনা করে, সরকারি নির্দেশিকা মেনে আপাতত তাই গোয়াতেই শুট হবে। এ ছাড়া, পরিস্থিতি বদলালে শুট হতে পারে হায়দরাবাদ, কর্ণাটক, কোলহাপুর, কেরল-সহ দক্ষিণ ভারতের বেশ কিছু রাজ্যে।

সিরিজ নিয়ে ইন্ডাস্ট্রিতে এই মুহূর্তে চর্চার আরও কারণ, শ্বেতা বসু প্রসাদ এবং আলি ফজল। সত্যজিৎ রায়ের নানা স্বাদের ছোট গল্প নিয়ে তৈরি ১২ পর্বের এই সিরিজের একটিতে নাকি জুটি বাঁধছেন তাঁরা।

বিষয়টি সত্যি? জানতে আনন্দবাজার ডিজিটাল ফোনে ধরেছিল শ্বেতাকে। অভিনেত্রী স্বীকার করেছেন, তিনি কাজ করছেন সৃজিতের সঙ্গে। তবে কোন প্রজেক্টে এক্ষুণি বলা বারণ। পরিচালকের কথা উঠতেই উচ্ছ্বসিত শ্বেতা, ‘‘অটোগ্রাফ’ দেখার পর থেকেই আমি সৃজিতদার ডাই হার্ড ফ্যান। মারাত্মক ক্রাশ বুম্বাদার উপরেও।’’

একসঙ্গে কাজ করার প্রস্তাব প্রযোজনা সংস্থা দিয়েছে না সৃজিত? শ্বেতার হাসি বলল, পরিচালকের তরফ থেকে ডাক আসার জন্যই তিনি এত আনন্দিত! সম্ভবত সৃজিতের হাত ধরেই প্রথম জুটি বাঁধতে চলেছেন শ্বেতা-আলি।



সিরিজের কথা প্রযোজনা সংস্থা প্রথম ঘোষণা করেছিল ২৮ মার্চ, মুম্বইয়ে। এপ্রিলের গোড়া থেকেই শুট শুরুর কথা ছিল। কিন্তু আচমকা অতিমারি সব হিসেব উল্টে দেয়। রোমান্স, নাটক, রঙ্গ ব্যঙ্গ, ভয়— সব কিছুর ককটেল ‘এক্স রে’।

শ্বেতা বসু প্রসাদ-আলি ফজলের সঙ্গে আর কোন অভিনেতাদের দেখা যাবে? অভিনেত্রীর উত্তর ‘ক্রমশ প্রকাশ্য’। কথায় কথায় জানালেন, অক্টোবরে তাঁর তিনটি কাজ ওটিটি প্ল্যাটফর্মে আসছে। ২ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পাবে সুধীর মিশ্রের ‘সিরিয়াস মেন’। শ্বেতার বিপরীতে নওয়াজউদ্দিন সিদ্দিকি। জি৫-এর ‘কমেডি কাপল’ আসছে ২১ অক্টোবর। বিপরীতে সাকিব সালিম। আসছে ওয়েব সিরিজও।

সুশান্ত সিংহ রাজপুতের মতোই তিনি বলিউডে 'বহিরাগত'। স্বজনপোষণ, মাদক কেলেঙ্কারির পরেও টিনসেল টাউনকে কোন চোখে দেখছেন শ্বেতাকে? স্পষ্ট জবাব, ''যতটা খারাপ দেখানো হচ্ছে ততটাও খারাপ নয় কিন্তু বলিউড। আমি আজ যা, যেটুকু সবটাই পেয়েছি এই ইন্ডাস্ট্রি থেকেই। ভাল-মন্দ কার মধ্যে নেই বলুন তো?''

বলিউডের পাশাপাশি সৃজিতের হাত ধরেই বাংলা ছবিতে কাজের ইচ্ছে আছে? চওড়া হাসি হেসে উত্তর, এমন সুযোগ পেলে কেউ ছাড়ে!

সেই পথে কিছুটা হলেও 'এক্স রে' এগিয়ে দিচ্ছে শ্বেতাকে। সূত্রের খবর, সব কিছু ঠিক থাকলে অক্টোবরেই শুরু হবে ‘এক্স রে’-র শুট।

Advertisement
Advertisement