Advertisement
১১ মে ২০২৪
Gauri Khan

মন্নত-এর সব কিছুই ‘রিমোট কন্ট্রোলড’, দিল্লি থেকে নজর রাখেন মা! জানালেন শাহরুখ-জায়া গৌরী

গৌরী জানান, সমানে ছবি পাঠাতে হয় তাঁর মাকে। ঘরের কোনখানে কত ধুলো জমে আছে, কত বার পরিষ্কার করতে হবে, এ সব নির্দেশ তিনিই দিয়ে যান। বিরাট প্রাসাদের চাবি আসলে সবিতার কাছেই।

দিল্লি থেকেই মন্নত-এর খুঁটিনাটির খেয়াল রাখেন গৌরী খানের মা সবিতা ছিব্বার।

দিল্লি থেকেই মন্নত-এর খুঁটিনাটির খেয়াল রাখেন গৌরী খানের মা সবিতা ছিব্বার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ২০:০৩
Share: Save:

বাংলো তো নয়, প্রাসাদ। এত এত কক্ষ, এত পরিচারক। সব দিকে খেয়াল রাখা সম্ভব হয় না গৃহকর্ত্রী গৌরী খানের। ‘শাহরুখ খানের স্ত্রী’-ই তাঁর একমাত্র পরিচয় নয়। দেশের অন্যতম ব্যস্ত অন্দরসজ্জা শিল্পী তিনি। পেশা সামলেই দিন কেটে যায়। তাই মন্নত-এর খুঁটিনাটি খেয়াল রাখেন মা সবিতা ছিব্বার। কিন্তু তিনি তো থাকেন দিল্লিতে! কী ভাবে সম্ভব সেখান থেকে মুম্বইয়ে মেয়ের বাড়ি সামলানো?

চমকপ্রদ তথ্য ফাঁস করলেন গৌরীই। জানালেন, মন্নত-এর সব কিছুই ‘রিমোট কন্ট্রোলড’। ‘রিমোট’ থাকে মায়ের হাতেই। এক সাক্ষাৎকারে গৌরী বললেন, “মা সব সময় ফোন আর হোয়াটস্যাপে মন্নত-এর কর্মীদের সঙ্গে সংযোগ বজায় রাখেন। এতে দুটো সুবিধে হয়। এক, মা কিছু নিয়ে ব্যস্ত থাকেন। আর দুই, কর্মীরাও সজাগ থাকেন।”

গৌরী জানান, সমানে ছবি পাঠাতে হয় তাঁর মাকে। ঘরের কোনখানে কত ধুলো জমে আছে, কত বার পরিষ্কার করতে হবে— এ সব নির্দেশ তিনিই দিয়ে যান। বিরাট প্রাসাদের চাবি আসলে সবিতার কাছেই। গৌরীর কথায়, “আমি মায়ের কাছ থেকে যে কত কিছু শিখি! সত্যি বলতে কি, রিমোট কন্ট্রোলে আমার বাড়ি সামলাচ্ছেন মা। মেসেজ, ফোন কল যা কিছু লাগে, করে যাচ্ছেন। আমার যে কী উপকার হয়, বলে বোঝাতে পারব না।”

অন্দরসজ্জা শিল্পী হিসাবে গৌরীর যাত্রাপথ কেমন ছিল? এখনই বা কেমন? সে নিয়ে একটি বই লিখে ফেলেছেন তিনি। যার আপাতত নাম ভাবা হয়েছে ‘মাই লাইফ ইন ডিজাইন’। বইটি প্রকাশিত হবে আগামী বছর।

এক ফ্যাশন পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে গৌরী এক বার ‘মন্নত’ নিয়ে কিছু মজাদার গল্প শুনিয়েছিলেন। বলেছিলেন, ‘‘আমাদের বাড়িতে কোনও নিয়ম নেই। সবাই সবার মতো করে এই বাড়িতে থাকে। বাড়ির খেয়াল রাখে। অমুক সময়ে এখানে খাওয়া হয়, তমুক সময়ে পড়াশোনা— এমন কোনও ফতোয়া আমি জারি করিনি। আমার পরিবারের প্রত্যেকেরই অনেক অবদান রয়েছে গোটা বাড়িতে।’’

২০০১ সালে মুম্বইয়ে বান্দ্রা ব্যান্ডস্ট্যান্ডের অভিজাত পাড়ায় সমুদ্রমুখী বাড়িটি কিনেছিলেন শাহরুখ এবং গৌরী। তার পর থেকেই একটু একটু করে মন্নত-কে মনের মতো করে সাজিয়ে তুলেছেন গৌরী। বিরল সামগ্রী সংগ্রহের নেশা আছে তাঁর। সে সবে ভরে উঠেছে তাঁর ঘর।

এর পাশাপাশি প্রযোজক গৌরীকেও সকলেই চেনেন। আলিয়া ভট্টের ছবি ‘ডার্লিংস’-এর সহ-প্রযোজকও গৌরী। নিজেকে কাজের মধ্যে রাখতেই পছন্দ করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gauri Khan Mannat Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE