Advertisement
১৮ মে ২০২৪
Netflix

নেটফ্লিক্স এ বার আরও সস্তায়, নভেম্বর থেকেই আসতে চলেছে নতুন প্ল্যান!

আন্তর্জাতিক ছবিপ্রেমীদের প্রথম পছন্দ নেটফ্লিক্স। তবে, গ্রাহকদের বহু দিনের দাবি, নেটফ্লিক্স খরচসাপেক্ষ ওটিটি মঞ্চ। সেই খরচ কমাতে চলেছে সংস্থা।

 গ্রাহকদের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে নেটফ্লিক্স।

গ্রাহকদের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে নেটফ্লিক্স।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৯:১৫
Share: Save:

বার বার বিজ্ঞাপনের উপদ্রব নেই। এত দিন টানা সিনেমা, সিরিজ দেখার আনন্দ উপভোগ করেছেন নেটফ্লিক্সের গ্রাহকরা। তবে সেই সুখে ছেদ পড়তে চলেছে। আন্তর্জাতিক ওটিটি সংস্থার নতুন ঘোষণা অনুযায়ী, ভিডিয়োর মাঝখানে বিজ্ঞাপন এসে পড়বে নভেম্বর মাস থেকেই। তবে, এতে সুবিধে হবে গ্রাহকদেরই। বিজ্ঞাপনের চুক্তিতে নেটফ্লিক্স সাবস্ক্রাইব করলে খরচ অনেকটাই কম পড়বে বলে জানাচ্ছে সংস্থা।

আন্তর্জাতিক ছবিপ্রেমীদের প্রথম পছন্দ নেটফ্লিক্স। তবে, গ্রাহকদের বহু দিনের দাবি, নেটফ্লিক্স খরচসাপেক্ষ ওটিটি মঞ্চ। অন্যান্য বিনোদনের অ্যাপ যতটা কম খরচায় নেওয়া যায়, নেটফ্লিক্স সেই দিক থেকে অনেকটাই ‘দামি’। সমীক্ষা বলছে, তৃতীয় বিশ্বের বেশ কিছু দেশ সহ আরও অনেক অঞ্চল থেকেই পর্যাপ্ত গ্রাহক পাচ্ছে না এই সংস্থা। এ দিকে নেটফ্লিক্স কর্তৃপক্ষ চান, আরও বেশি সংখ্যক দর্শক তাঁদের ওটিটির গ্রাহক হন। তাই সাবস্ক্রিপশন প্ল্যান বদলাতে চলেছেন কর্তৃপক্ষ।

আগামী ৩ নভেম্বর থেকে বিজ্ঞাপন সমর্থিত নতুন প্ল্যান শুরু হবে বলে জানানো হয়েছে। ‘বেসিক উইথ অ্যাড প্ল্যান’, যাতে টেলিভিশন, ল্যাপটপ এবং মোবাইল মিলিয়ে একাধিক মানুষ একটি সাবস্ক্রিপশনে ছবি দেখতে পারবেন, সেই প্ল্যানে গেলে ভারতীয়দের খরচ পড়বে মাসে ৬০০ টাকা। এইচডি রেজলুশন থাকবে ৭২০ পিক্সেল।

শুরুতে নতুন প্ল্যানের সুবিধে পাবে ১২টি দেশ, যে তালিকায় রয়েছে— আমেরিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইটালি, জাপান, মেক্সিকো, দক্ষিণ কোরিয়া এবং স্পেন। নেটফ্লিক্স জানিয়েছে, নতুন প্ল্যান ব্যবহারকারীরা প্রতি ঘণ্টায় গড়ে ৪ থেকে ৫ মিনিটের বিজ্ঞাপন বিরতি পাবেন। এক একটি বিজ্ঞাপনের সময়সীমা ১৫ থেকে ৩০ সেকেন্ডের মধ্যে। সিনেমা এবং সিরিজের মাঝেমাঝে সেগুলি চালু হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Netflix OTT Platforms
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE