Advertisement
২১ জুন ২০২৪
Rajnikanth

‘মানুষের জন্য ঈশ্বরের সেরা উপহার!’ মোদী নয়, কার উদ্দেশে এমন মন্তব্য করলেন অনুপম খের?

৭৩ বছর বয়সেও তিনি নায়ক। তবে মাথার পরচুলা খুলে রাখেন পর্দার বাইরে। নিজের কেশহীন মস্তক দর্শকের সামনে তুলে ধরতে তাঁর কোনও কুণ্ঠা নেই। এখানেই তিনি অন্য ভারতীয় নায়ক, অভিনেতাদের থেকে অনেকটা আলাদা।

Anupam Kher and Narendra Modi

ঈশ্বরের সেরা উপহার, বললেন অনুপম। সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১৩:৩৩
Share: Save:

‘ঈশ্বর ৬ দিনে স্বর্গ এবং মর্ত্য নির্মাণ করেছিলেন, সপ্তম দিনে তিনি তৈরি করেছেন রজনীকান্তকে...’

‘রজনীকান্তকে দেখলে টর্নেডো তার গতিপথ বদলে নেয়...’ ইত্যাদি ইত্যাদি।

তাঁর অভিনয় নিয়ে তুমুল উত্তেজনা আবার তাঁকে নিয়ে হাসি-মশকরারও শেষ নেই। আসলে ভারতীয় চলচ্চিত্র জগতে রজনীকান্ত নিজেই এক প্রতিষ্ঠান এবং অবশ্যই ব্যতিক্রমী। তাঁর সমস্ত ছবিই জীবনের বাস্তবতা থেকে বেশ কয়েকশো পা এগিয়ে থাকে। কিন্তু দিনের শেষে সেই মানুষটিই নেমে আসেন একেবারে মাটির কাছাকাছি। ৭৩ বছর বয়সেও তিনি নায়ক। তবে মাথার পরচুলা খুলে রাখেন পর্দার বাইরে। নিজের কেশহীন মস্তক দর্শকের সামনে তুলে ধরতে তাঁর কোনও কুণ্ঠা নেই। এখানেই তিনি অন্য ভারতীয় নায়ক, অভিনেতাদের থেকে অনেকটা আলাদা।

সেই রজনীকান্তকেই এ বার ভগবানের সেরা উপহার বলে উল্লেখ করলেন অন্য এক অভিনেতা। রবিবার রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয় বার শপথ নিলেন নরেন্দ্র মোদী। শপথগ্রহণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রজনীকান্ত এবং অনুপম খের। সেখান থেকেই দুই অভিনেতার এক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। আসলে অনুপম নিজেই ভাগ করে নিয়েছেন ভিডিয়োটি।

দেখা যাচ্ছে, ভিড়ের মধ্যে নিজের মোবাইলের সামনের ক্যামেরা অনুপম তাক করছেন রজনীর দিকে। তিনি বলছেন, ‘‘এই যে এক এবং একমাত্র, শ্রীযুক্ত রজনী-দ্য-কান্ত। এক এবং অদ্বিতীয়! মানব সভ্যতাকে ঈশ্বরের দেওয়া সেরা উপহার। বাহ!” এমন প্রশংসা শুনে হেসে ফেলেছেন রজনীকান্তও। তিনি ধরে রয়েছেন অনুপমের ডান হাত। হাসতে হাসতে দু’জনেই হেঁটে চলেছেন রাষ্ট্রপতি ভবনের রাস্তায়।

এই ভিডিয়ো দেখার পরে, রজনীকে সেরা উপহার বলে স্বীকার করে নিয়েছেন ভক্তেরাও। সমাজমাধ্যমে তাঁরা প্রায় সকলেই সমর্থন করেছেন অনুপমকে। কেউ বলেছেন, রজনীর মতো সহজ-সরল মানুষ হয় না।

রজনীকান্তকে এর পর দেখা যাবে ‘বিগ বি’ অমিতাভ বচ্চনের সঙ্গে ‘ভেট্টিয়ান’ ছবিতে। আগামী অক্টোবরে মুক্তি পেতে পারে ছবিটি। রজনীকান্তের সঙ্গে রাজনীতির যোগও খুব দূরবর্তী নয়। তাঁকে রাজনীতি সচেতন অভিনেতা হিসেবেই চেনেন সকলে। রবিবার প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার আগেই সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছিলেন, টানা তিন বার প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়া মুখের কথা নয়। অভিনন্দন জানিয়েছেন নরেন্দ্র মোদীকে। তাঁর মতে, অভিনন্দন প্রাপ্য ভারতের জনগণেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnikanth Anupam Kher PM Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE