Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Cinema Centenary Hall: চলচ্চিত্র শতবর্ষ ভবনে মুক্তি মিলনের ‘রাজ ও ঋষি’, দেবলীনা-সুদেশের ‘রাজনন্দিনী’র?

মূলত, ছবি প্রিমিয়ারের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে নতুন প্রেক্ষাগৃহ। তবে নিয়মিত ছবি দেখানোরও ব্যবস্থা থাকবে। বাকি মাল্টিপ্লেক্সের মতোই এখানে তিনটি পর্দা রয়েছে। দর্শক আসন ৩৫০। খবর, দুটো বাংলা এবং একটি হিন্দি ছবি ৬ মে সরকারি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা। 

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ এপ্রিল ২০২২ ১৯:৪৪
Save
Something isn't right! Please refresh.
দেবলীনার ছবি মুক্তি পাবে নতুন সরকারি প্রেক্ষাগৃহে?

দেবলীনার ছবি মুক্তি পাবে নতুন সরকারি প্রেক্ষাগৃহে?

Popup Close

কথা ছিল, ৬ মে খুলে দেওয়া হবে প্রথম সরকারি প্রেক্ষাগৃহ চলচ্চিত্র শতবর্ষ ভবন। দক্ষিণ কলকাতার রসা রোডে এমআর বাঙ্গুর হাসপাতালের পাশে অবস্থিত রাধা ফিল্ম স্টুডিয়োর নব কলেবর এই সরকারি প্রেক্ষাগৃহটি। প্রযোজক সুধীর দত্ত আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, সব ঠিক থাকলে নতুন প্রেক্ষাগৃহের তিনটি স্ক্রিনের একটিতে মুক্তি পেতে চলেছে তাঁর নতুন দ্বিভাষিক রহস্য-রোমাঞ্চ ছবি ‘রাজনন্দিনী’। প্রথমে মুক্তি পাবে হিন্দি ভাষার ছবিটি। মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন দেবলীনা দত্ত-সুদেশ বেরী। এ ছাড়াও থাকবেন, বিশ্বজিৎ চক্রবর্তী, অমিতা নাঙ্গিয়া, মাহি খান সহ কলকাতা এবং মুম্বইয়ের এক ঝাঁক অভিনেতা। বাংলা ভাষায় তৈরি ছবির নাম ‘রহস্যময়ী রাজনন্দিনী’। সুধীরের কথায়, ‘‘বাংলায় যেহেতু ‘রাজনন্দিনী’ নামে এর আগে ছবি হয়ে গিয়েছে তাই ইম্পা থেকে একই নামে ছাড়পত্র দেওয়া হয়নি। বাংলায় তাই ‘রহস্যময়ী’ শব্দটি জুড়তে হয়েছে।’’

পাশাপাশি, একই দিনে মুক্তির সম্ভাবনা মিলন ভৌমিকের বাংলা ছবি ‘রাজ ও ঋষি’র। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন গজেন্দ্র চৌহান। এ ছাড়াও থাকবে এক ঝাঁক নতুন মুখ। ইস্কনের রঘুনাথ দাস গোস্বামীর জীবনের উপরে আধারিত এই ছবি তৈরি হয়েছে চার কোটি টাকা বাজেটে। ইতিমধ্যেই নবান্নের তথ্য ও সংস্কৃতি বিভাগের সঙ্গে চিঠির আদানপ্রদান হয়েছে সুধীর ও মিলনের। তাঁদের মতে, আসন্ন চলচ্চিত্র উৎসব নিয়ে ব্যস্ত নবান্নের তথ্য ও সংস্কৃতি দফতর। তাই এখনও পাকা কোনও চিঠি তাঁরা হাতে পাননি। তবে ছবি-মুক্তির ৯৯ শতাংশ সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন উভয়েই।

Advertisement

ছবি-মুক্তির কারণে সুধীর প্রেক্ষাগৃহ দেখতে গিয়েছিলেন। সুধীর জানিয়েছেন, এখনও কাজ চলছে। মূলত, ছবি প্রিমিয়ারের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে নতুন প্রেক্ষাগৃহ। তবে নিয়মিত ছবি দেখানোরও ব্যবস্থা থাকবে। বাকি মাল্টিপ্লেক্সের মতোই এখানে তিনটি পর্দা রয়েছে। অর্থাৎ, এক দিনে তিনটি ছবি দেখানো যাবে। দর্শক আসন সংখ্যা মোট ৩৫০। শীতাতপ নিয়ন্ত্রণ চলচ্চিত্র শতবর্ষ ভবনে রয়েছে সমস্ত অত্যাধুনিক ব্যবস্থা। প্রিমিয়ারের পর সাংবাদিক বৈঠকের জন্য থাকছে আলাদা জায়গা। থাকবে ছবি তোলারও আলাদা স্থান। এ ছাড়া, চা-কফি, খাবারের আলাদা স্টল থাকবে ভিতরে। টিকিটের দাম ১০০ থেকে ১২০ টাকা।

তৃতীয় পর্দায় তা হলে মুক্তি পাবে কোন ছবি? খবর, দুটো বাংলা এবং একটি হিন্দি ছবি ৬ মে সরকারি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা। তৃতীয় ছবি হিসেবে নাম উঠে এসেছে অনীক দত্তের ‘অপরাজিত’-এর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement