Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বসন্ত পঞ্চমীতে দেবের দুই পাশে কোয়েল, রুক্মিণী! শুভশ্রী সাক্ষাৎ ‘সরস্বতী’...

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৩৭
শ্রাবন্তী চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা সরকার, আবির চট্টোপাধ্যায় এবং সোহম চক্রবর্তী

শ্রাবন্তী চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা সরকার, আবির চট্টোপাধ্যায় এবং সোহম চক্রবর্তী

সবার কাছে যেন এঁরাই দেবী সরস্বতীর জীবন্ত বরপুত্র, কন্যা। যে দেবীর নিত্য আরাধনায় মগ্ন টলি পাড়ার তারকারা, আজকের বিশেষ দিন কেমন কাটছে তাঁদের? খুঁজে দেখল আনন্দবাজার ডিজিটাল।
পুজোর সকালেই দেবের মোক্ষম ‘চমক’! অনুরাগীদের সামনে নিজের দুটো ছবি রেখে জানতে চেয়েছেন, ‘আজকের দিনের জন্য তোমাদের পছন্দের তালিকায় কী? পাঞ্জাবি না টি-শার্ট?’ অভিনেতার প্রশ্ন অনুরাগীদের কাছে পৌঁছে দিয়েছে ফ্যান ক্লাব।
ঝপাঝপ তাতে লাইক, উত্তরের লম্বা লাইন। এর পর স্বাভাবিক ভাবেই অনুরাগীদের কৌতূহল, এমন দিনে কেমন সাজ দেবের?
তারও হাতেগরম উত্তর মিলেছে ওই একই পাতায়। তিনটি ছবি শেয়ার করা হয়েছে অভিনেতার। একটি দেবী প্রতিমার সঙ্গে। এই ছবি দিয়ে তিনি সবাইকে সরস্বতী পুজোর শুভেচ্ছা জানিয়েছেন। পরের দু’টি ছবির একটিতে তিনি কোয়েলের সঙ্গে। অন্যটিতে তাঁর পাশে রুক্মিণী। তিনটি ছবিতেই দেবের গায়ে পাঞ্জাবি।

Advertisement
রুক্মিণী ও দেব

রুক্মিণী ও দেব


পিছিয়ে নেই শুভশ্রীও। ছেলে ইউভানের বদলে আজ তিনিই ভাইরাল ইনস্টাগ্রাম স্টোরিতে। কানে সোনা আর মুক্তোয় গাঁথা বড় দুল। বেছে নিয়েছেন পান্না ঘেঁষা ছিমছাম কাজের সালোয়ার, দোপাট্টা। খোলা চুল, ছোট্ট টিপ, হালকা লিপস্টিকের সাজ। এর আগে শেয়ার করা ছবিতে তিনি নিজেই দেবীর সাজে। অনুরাগীদের মতে, দুই সাজেই সাক্ষাৎ সরস্বতী শুভশ্রী।

বসন্ত পঞ্চমীর শুভেচ্ছা জানিয়েছেন আবির চট্টোপাধ্যায়ও। ব্রাত্য বসুর সদ্য মুক্তিপ্রাপ্ত ‘ডিকশনারি’ ছবির সুর যেন তাঁর ইনস্টাগ্রাম মেসেজে, ‘‘শুধুই জ্ঞানী নয়, সবাই যেন প্রকৃত জ্ঞানী হয়ে উঠতে পারি।’’


বাসন্তী আমেজ ছড়িয়েছে শ্রাবন্তীর মেসেজেও। হলুদ ব্যাকগ্রাউন্ডে নীলরঙা কাগজের হাঁস, সাদা বীণা। নীচে মন্ত্র, ‘বীণা রঞ্জিত পুস্তক হস্তে ভগবতী ভারতী দেবী নমস্তে।’ ক্যাপশনে অভিনেত্রীর একান্ত কামনা, ‘এই বসন্ত পঞ্চমী সকলের জীবনে নিয়ে আসুক অফুরন্ত জ্ঞানের আলো, মা সরস্বতীর কাছে সকলের জন্য এই কামনাই করি।’
সকাল থেকেই পুজো মণ্ডপে ব্যস্ত ইশা সাহা। সাদা শাড়ি, হলুদ ব্লাউজ, খোলা চুলে ডাকের সাজের প্রতিমার সামনে দাঁড়িয়ে তিনিই যেন দেবীর ছায়া।


উৎসবের দিনেও ব্যস্ত সোহম চক্রবর্তী। তাঁর আগামী ছবি ‘মিস কল’ মুক্তি পাচ্ছে খুব শিগগিরি। সোহম এন্টারটেনমেন্টের অফিসে পুজোর আয়োজনের পাশাপাশি আসন্ন ছবির গান ‘টাল্লি’র প্রচার চালাচ্ছেন জোরকদমে। জানিয়েছেন, ‘যুগলদের ভিড়ে কলকাতা উষ্ণ। লেকের পাড়, গাছের নীচে, ভিক্টোরিয়ার কোণ-সব ভর্তি। যেখানেই যাও না কেন, কানে হেডফোন দিয়ে মোবাইলে গানটা শোনো।’’



অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারের সরস্বতী পুজোও শুরু হয়েছে সোমবার থেকেই। ওই দিন পিছিয়ে পড়া শিশুদের পাশে ছিলেন তিনি টিম ‘কলকাতার হ্যারি’র সঙ্গে। সোহম এন্টারটেনমেন্ট প্রযোজিত এই ছবিতে তিনি অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে। হাসি খুশি ক্লাবে ওই দিন তিনি পুজো উদ্বোধনের পাশাপাশি ১০১ জন পথশিশুদের হাতে তুলে দেন শিক্ষার সরঞ্জাম। উপহারের তালিকায় ছিল বই, খাতা, পেন, পেন্সিল, ব্যাগ।
পুজোর সকালে আবির-প্রিয়াঙ্কা এসেছিলেন এসভিএফ প্রযোজনা সংস্থার অফিসে। পাপারাৎজিদের অনুরোধে এক সঙ্গে পোজ দিয়ে ছবিও তোলেন তাঁরা। বাদ পড়নি নুসরতও। অন্যান্য উৎসবের মতো সোশ্যাল মিডিয়ায় সরস্বতী পুজোর শুভেচ্ছা জানিয়েছেন সাংসদ-তারকা।

নুসরত, ইশা ও শুভশ্রী

নুসরত, ইশা ও শুভশ্রী


আরও পড়ুন

Advertisement