Advertisement
০৬ মে ২০২৪
Shahrukh Khan

খরচ দু’লক্ষ, তবুও পাননি কোচিং! ছাত্রীর অভিযোগে বাইজু’স আর শাহরুখকে টাকা ফেরাতে বলল কোর্ট

ওই পড়ুয়ার অভিযোগের প্রেক্ষিতে ক্রেতা সুরক্ষা আদালতের বিচারক বাইজুসের ম্যানেজার এবং শাহরুখ খানকে ক্ষতিপূরণ-সহ যাবতীয় অর্থ ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

IAS aspirant allges Byju’s of Fraudulent behavior Court orders for refund

ঠকানোর অভিযোগে বাইজু’স আর শাহরুখকে টাকা ফেরাতে বলল কোর্ট। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১৭:২২
Share: Save:

ছোট থেকেই স্বপ্ন ছিল আইএএস আধিকারিক হওয়া। ইউপিএসসির কোচিং নেওয়ার জন্য শিক্ষামূলক অ্যাপ সংস্থা বাইজু’সকে ১.৮ লক্ষ টাকা দিয়েছিলেন প্রিয়ঙ্কা দীক্ষিত নামের মধ্যপ্রদেশের এক পরীক্ষার্থী। কিন্তু তাঁর অভিযোগ, তিনি অনলাইনে কোনও ক্লাসই করতে পারেননি। এমনকি, তাঁকে নাকি কোনও বই কিংবা অন্যান্য আনুষঙ্গিক তথ্য জুগিয়ে সাহায্য করা হয়নি। ওই ছাত্রীর দাবি, বলিউড অভিনেতা শাহরুখ খানকে বাইজু’স-এর বিজ্ঞাপন দিতে দেখেই তিনি এই সংস্থার উপর বিশ্বাস রেখেছিলেন। বিশ্বাসভঙ্গের জন্য তিনি দুষছেন বাইজু’স কর্তৃপক্ষ এবং শাহরুখকেই।

কয়েক ধাপে মোটা টাকা দেওয়ার পরেও ঘোষণামতো পরিষেবা না পাওয়ায় জেলা ক্রেতা সুরক্ষা আদালতের দ্বারস্থ হন ওই পরীক্ষার্থী। তাঁর অভিযোগের প্রেক্ষিতে আদালতের বিচারক বাইজু’স ম্যানেজার এবং শাহরুখকে ক্ষতিপূরণ-সহ যাবতীয় অর্থ ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন। যদিও ওই পড়ুয়ার অভিযোগ, টাকা ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হলেও এখনও তিনি কোনও টাকা পাননি। জেলা আদালত বাইজু’স-এর ম্যানেজার এবং শাহরুখ খানকে ক্ষতিপূরণ মেটানোর জন্য ৩০ দিনের সময়সীমা বেঁধে দিয়েছিলেন।

গত শনিবারই বেঙ্গালুরুতে বাইজু’স-এর মালিক বাইজু রবীন্দ্রনের বাড়িতে হানা দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শনিবার বেঙ্গালুরুতে সংস্থার দফতরে এবং রবীন্দ্রনের বাসভবনে হানা দেন ইডি আধিকারিকরা। ইডি সূত্রে জানা যায়, বিদেশি মুদ্রা আইন লঙ্ঘন করেছে সংস্থাটি। তল্লাশিতে এই সংক্রান্ত বেশ কিছু নথি উদ্ধার করে বাজেয়াপ্ত করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahrukh Khan Byju's Refund
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE