Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Tollywood Strike

টলিপাড়ায় কর্মবিরতির আশঙ্কা! ফেডারেশনের বিরুদ্ধে একাধিক অভিযোগ ভেন্ডার্স গিল্ডের

ফেডারেশন এবং টলিপাড়ার প্রযোজকদের একাংশের বিরুদ্ধে অভিযোগ এনেছে ভেন্ডার্স গিল্ড। সমস্যা না মিটলে কর্মবিরতির পথে হাঁটতে পারে তারা।

If Federation won’t cooperate, Vendors Guild might call for a strike

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৮
Share: Save:

টলিপাড়ার আকাশে আবার সিঁদুরে মেঘ। ভেন্ডার্স গিল্ডের (সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন) তরফে অভিযোগ উঠেছে যে, ইন্ডাস্ট্রির বেশ কিছু প্রযোজক এবং ফেডারেশন তাদের সঙ্গে অসহযোগিতা করছেন। সূত্রের খবর, তাদের বেশ কিছু সাপ্লায়ারের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সংগঠনের দাবি, অসহযোগিতা চলতে থাকলে তারা কর্মবিরতির পথে হাঁটবে।

ভেন্ডর্স গিল্ড টলিপাড়ার শুটিংয়ের প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করে থাকে। সেখানে প্রপ্‌স থেকে শুরু করে লাইট-সহ আরও অনেক কিছুই থাকে। ফলে বোঝাই যাচ্ছে, তাদের কাজ বন্ধ মানে ইন্ডাস্ট্রি স্তব্ধ। সংগঠনের সদস্যদের কাছে ফোনে পাঠানো মেসেজে লেখা হয়েছে, ‘‘ফেডারেশন ও প্রডিউসাররা আমাদের সঙ্গে বিভিন্ন ভাবে বিভিন্ন দিক থেকে অসহযোগিতা করে যাচ্ছে। ফেডারেশনের কিছু সদস্য আমাদের বেশ কিছু সাপ্লায়ারের উপর নিষেধাজ্ঞা জারি করেছে।’’ এরই সঙ্গে লেখা হয়েছে, ‘‘এ রকম যদি চলতে থাকে, তা হলে আমরা বন্ধের রাস্তায় যাব।’’ পাশাপাশি ওই মেসেজে সংগঠনের যে সদস্যদের উপরে প্রযোজক বা ফেডারেশনের তরফে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, প্রযোজক এবং ফেডারেশনের তরফে তাঁদের উদ্দেশে লিখিত ভাবে ক্ষমা চাওয়ার কথা বলা হয়েছে।

এই প্রসঙ্গে ভেন্ডার্স গিল্ডের সভাপতি সৈকত দাস শনিবার আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘সাপ্লায়ারদের নিষিদ্ধ ঘোষণা করা অনৈতিক। ফেডারেশন যখন আমাদের সদস্যদের সঙ্গে কাজ করবে না বলছে, তখন আমরাও বলছি, ফেডারেশন থাকলে আমরা কাজ করব না।’’ এই সমস্যার কথা কি ফেডারেশনকে তাঁরা জানিয়েছেন? সৈকত বললেন, ‘‘আমরা কথা বলার চেষ্টা করেছি। কিন্তু কোনও লাভ হয়নি।’’ সমস্যার সমাধানে সংগঠনের সদস্যরা রবিবার জরুরি বৈঠকে বসছেন। এই প্রসঙ্গে আনন্দবাজার অলাইনের তরফে ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, ‘‘সম্পূর্ণ ঘটনা এখনও জানি না। এখনও পর্যন্ত এই বিষয়ে আমার সঙ্গে কেউ যোগাযোগ করেনি।’’ সমস্যা না মিটলে টলিপাড়া কি সত্যিই স্তব্ধ হবে, সেই প্রশ্নই উঁকি দিচ্ছে ইন্ডাস্ট্রির অন্দরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE