• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নির্দেশ সত্ত্বেও সুনসান স্টুডিয়ো পাড়া, সুরক্ষাবিধি মেনে শুটিং শুরু হতে পারে সপ্তাহের শেষে

tollywood
ফাইল চিত্র।

আনলক-১ এ ছন্দে ফেরার চেষ্টায় ১ জুন থেকেই শুটিং শুরুর নির্দেশ ছিল টলিপাড়ার। কিন্তু আজ ২ জুন দেখা গেল স্টুডিয়োপাড়া আজও সুনসান!মেক আপ রুমে আজও তালা। অভিনেতা বা টেকনিশিয়ানদেরও দেখা নেই।

আড়াই মাস পরে খুলে দেওয়া হয়েছে স্টুডিয়ো পাড়ার গেট। কিন্তু শুটিং শুরুর কোনও চিহ্ন দেখা যাচ্ছে না কোথাও। আর্টিস্ট ফোরামের সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায় বললেন,  “আজ আমাদের প্রতিটি ফোরামের প্রতিনিধিরা মিটিং করবেন। সেই মিটিং-এর সম্মিলিত সিদ্ধান্ত নেওয়া হবে। তারপর ৪ জুন বৃহস্পতিবার মন্ত্রী অরূপ বিশ্বাসের কাছে তা পেশ করা হবে।”

এই পদ্ধতিতেই এগোচ্ছিল টলিপাড়া। কিন্তু তার আগেই রাতারাতি শুটিং শুরুর নির্দেশ আসায় কিছুটা আতান্তরে টলিপাড়া। এত কম সময়ের ব্যবধানে কী ভাবে শুটিং শুরু হবে, কী ভাবেই বা সুরক্ষাবিধি মানা হবে, তা নিয়ে উঠছে নানা প্রশ্ন। শুটিং শুরু করলেই সব কিছু চালু করা যায় না। গত আড়াই মাস যাবত টলিপাড়ার বিভিন্ন স্টুডিয়ো বন্ধ থাকায় সেখানে নোংরা জমেছে। আমপানের ফলে ক্ষয়ক্ষতিও হয়েছে কম-বেশি। তাই একদিনে সব পরিষ্কার করে ১ জুন থেকে শুটিং শুরু করা যে কার্যত অসম্ভব সে ব্যাপারে সহমত আর্টিস্ট ফোরাম, প্রোডিউসারস গিল্ড, ফেডারেশন-সহ বাদবাকি সংগঠনগুলি।

আরও পড়ুন: কোভিড যুদ্ধে শুটের ময়দানে যাওয়ার আগে কী প্রস্তুতি নিচ্ছেন রাসমণি, শ্যামা, শ্রীময়ী?

অ্যাসোসিয়েশন অব টেলিভিশন প্রোডিউসারস-এর সভাপতি তথা পরিচালক শৈবাল বন্দ্যোপাধ্যায় বলেন, “১ জুন থেকে কোনও ভাবেই শুটিং শুরু করা সম্ভব ছিল না। সরকার থেকে ছাড়পত্র মিলেছে। কিন্তু আগে যা ঠিক হয়েছিল সে ভাবেই ২ তারিখ আবার ৪ তারিখ আমরা সবাই মিলে মিটিংয়ে বসব। সেখানেই সবার সম্মতিতে সিদ্ধান্ত নেওয়ার পর শুটিং শুরু হবে।” তবে কাজ শুরুর তাড়া সকলের মাথাতেই আছে, আর সেই কারণেই কাজের প্রস্তুতির কথা মাথায় রেখেই আজ স্টুডিয়ো পাড়া সাফ করার কাজ শুরু হয়েছে। চলছে স্যানিটাইজেশন। দাসানি স্টুডিয়োতে যেমন গতকাল সকাল থেকেই শুরু হয়েছে সাফাইয়ের কাজ। শুটিং ফ্লোরের সামনের অংশে সারাদিন ধরে স্যানিটাইজ করা হয়েছে। এই কাজ চলবে আরও দু’দিন। সামনের অংশ পরিষ্কার হলে তারপর মেকআপ রুম, বাথরুম... সবশেষে শুটিং ফ্লোর। সেখানে আবার বিশেষ সতর্কতা প্রয়োজন। যত দ্রুত সম্ভব পরিষ্কারের কাজ শেষ করতেই হবে, শুরু হবে ‘শ্রীময়ী’র শুটিং। শ্রীময়ীর লেখক, চিত্রনাট্যকার এবং প্রযোজনা সংস্থা ম্যাজিক মোমেন্টসের অন্যতম কর্ণধার লীনা গঙ্গোপাধ্যায় জানালেন, “পরশুদিন থেকে কিছুতেই শুটিং শুরু করা যাবে না, আগে মিটিংয়ে সুরক্ষাবিধি নিয়ে সম্মিলিত সিদ্ধান্ত হোক, তারপরেই হয়তো আগামী ৭-৮ জুন নাগাদ শুটিং শুরু হলেও হতে পারে।’’ সুরক্ষাবিধি সম্পর্কে সম্যক ধারণা পেলে তবেই শুটে যোগ দেবেন বলে জানিয়েছেন সৌমিলি বিশ্বাস থেকে টোটা রায় চৌধুরী।

সম্পূর্ণ সমাধান সুত্র এখনও সকলের কাছে পরিষ্কার নয়। শুট শুরুর আগেও কিছু প্রস্তুতি প্রয়োজন।
ছাড়পত্র পাওয়া গেল। এ বার সুরক্ষাবিধি মেনে দ্রুত কাজে ফিরতে চাইছে টলিপাড়া।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন