Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
India Lockdown

দূরদর্শনমুখী দর্শক

একটি তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, দূরদর্শনের ভিউয়ারশিপ এক ঝটকায় রেকর্ড শতাংশ বৃদ্ধি পেয়েছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২০ ০১:২৫
Share: Save:

লকডাউনের পরিস্থিতিতে বন্ধ সমস্ত শুটিং। সাধারণ মানুষকে বিনোদন দিতে তাই বেশির ভাগ চ্যানেলেই পুরনো শোয়ের রিপিট টেলিকাস্ট হচ্ছে। আর সে সব ক্লাসিক শো যে মানুষ মনপ্রাণ ভরে দেখছেন, তা বেশ স্পষ্ট। সম্প্রতি ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল অর্থাৎ বার্ক

একটি তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, দূরদর্শনের ভিউয়ারশিপ এক ঝটকায় রেকর্ড শতাংশ বৃদ্ধি পেয়েছে। ‘রামায়ণ’, ‘মহাভারত’, ‘শক্তিমান’, ‘বুনিয়াদ’, ‘ব্যোমকেশ বক্সী’-এর মতো শো-ই ফের দর্শককে দূরদর্শনমুখী করে তুলেছে। ওই তালিকাতেই দূরদর্শনের পরে স্থান পেয়েছে অন্যান্য জনপ্রিয় প্রাইভেট চ্যানেল। পুরনো শো মানুষকে শুধুমাত্র বিনোদনই দিচ্ছে না, নস্ট্যালজিয়ার হাত ধরে সেই সব শো দর্শককে ফিরিয়ে নিয়ে যাচ্ছে ফেলে আসা শৈশব, কৈশোর, যৌবনে।

অন্য দিকে, গত ৫ এপ্রিল রাত ন’টায় ৯ মিনিটের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে মোমবাতি, প্রদীপ জ্বালানোয় দেশবাসী সাড়া দিয়েছিল। যার জেরে টিভি ভিউয়ারশিপ একেবারে তলানিতে গিয়ে ঠেকে সেই সময়ে। সে দিন ন’টা বাজার কয়েক মিনিট আগে থেকেই পড়তে থাকে ভিউয়ারশিপ। পুরনো টিভি শো দেখা হোক অথবা প্রদীপ জ্বালানো… ভারত যে কাঁধে কাঁধ মিলিয়ে একতা প্রদর্শন করছে, তা বার্ক এবং নিয়েলসন মিডিয়ার রিপোর্টে অন্তত স্পষ্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE