Advertisement
০৫ মার্চ ২০২৪
Kamal Haasan

এই বয়সেও ভোর ৫টায় সেটে হাজির! টানা ৫ ঘণ্টা মেকআপ করার পর শট দেন কমল

নিয়ম করে ভোর ৫টায় সেটে আসেন কমল। তার পর শুরু হয় প্রস্থেটিক মেকআপ। ১০টা থেকে শুটিং, তার আগে প্রস্তুত হয়ে যান অভিনেতা।

রকুলের মনে হয়, অন্য প্রজন্ম তাঁরা। অনেক কিছুই পারেন, যা হালের অভিনেতারা ভাবতেই পারবেন না।

রকুলের মনে হয়, অন্য প্রজন্ম তাঁরা। অনেক কিছুই পারেন, যা হালের অভিনেতারা ভাবতেই পারবেন না। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১২:০৭
Share: Save:

তারকা অনেকেই, তবে কাজের প্রতি যত্ন বা ধ্যান সব অভিনেতার থাকে না। যদি শিল্পের সঙ্গে একাত্মতার প্রসঙ্গ ওঠে, দক্ষিণী তারকা কমল হাসনের কাছে অনেকেই হার মানবেন। বর্তমানে ‘ইন্ডিয়ান ২’ ছবির শুটিংয়ে ব্যস্ত অভিনেতা। তাঁর দম ফেলার ফুরসত নেই। সহ-অভিনেত্রী রকুলপ্রীত সিংহ, যিনি এই ছবিতেই কমলের সঙ্গে পর্দা ভাগ করছেন, তাঁর মুখেই জানা গেল কমলের রোজনামচা।

৬৮ বছর বয়সেও কলটাইমের ৫ ঘণ্টা আগে সেটে আসেন কমল। কারণ, লম্বা প্রস্তুতি পর্ব। এ ছবির জন্য প্রস্থেটিক মেকআপ নিতে হচ্ছে অভিনেতাকে।

রকুলের কথায়, “৯০ বছর বয়সি এক চরিত্রে অভিনয় করছেন কমল। প্রস্থেটিক মেকআপ করতে ৪-৫ ঘণ্টা লাগে। ভোর ৫টায় চলে আসেন কমল। যাতে ঠিক ১০টা বাজলে শট দিতে পারেন।”

সেখানেই শেষ নয়, প্রতি দিন শুটিংয়ের পর সেই সাজসজ্জা ছেড়ে বেরোতেও ঘণ্টা দুয়েক সময় লাগে বলে জানান রকুল। চেন্নাইয়ে প্রবল গরম হলেও কোনও কিছুরই পরোয়া করেন না কমল।

সেই দেখে রকুলের মনে হয়, অন্য প্রজন্ম তাঁরা। অনেক কিছুই পারেন, যা হালের অভিনেতারা ভাবতেই পারবেন না। অভিনেত্রীর কথায়, “গত ১০০ বছরের সিনেমার ইতিহাসে ৬০ বছর ধরে রয়েছেন কমল। অর্থাৎ ৭৫ শতাংশেরও বেশি সময় জুড়ে রয়েছে তাঁর উপস্থিতি। ওঁর চেয়ে সিনেমাটা আর কে ভাল বুঝবেন!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE