×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ অগস্ট ২০২১ ই-পেপার

দীপিকা-রণবীর সম্পর্কে ভাঙন? নেপথ্যে কি ক্যাটরিনা?

০১ মার্চ ২০১৭ ০০:৫৮
দীপিকা পাড়ুকোন ও ক্যাটরিনা কাইফ

দীপিকা পাড়ুকোন ও ক্যাটরিনা কাইফ

সেলেব মহলের কাছে গত বছরের গুরুত্ব কোথায় জানেন? বছরটা ছিল ব্রেকআপ ইয়ার। ফারহান-অধুনা, আরবাজ়-মালাইকা, সুশান্ত-অঙ্কিতা... সম্পর্ক ভাঙার তালিকাটা লম্বা। তবে ২০১৬ ছিল সলতে পাকানোর বছর। অগ্নি সংযোগটা বোধহয় হবে এবার। বলিউডে আবার এক হেভিওয়েট সম্পর্ক ভাঙার প্রেক্ষাপট সম্ভবত তৈরি। শেষ পেরেকটা পড়তে যা দেরি। পাত্র-পাত্রী রণবীর সিংহ এবং দীপিকা পাড়ুকোন। তাঁদের সম্পর্কে ছায়া ফেলার পিছনে সম্ভবত আরও একবার রয়েছে ক্যাটরিনা কাইফের উজ্জ্বল উপস্থিতি।

এ পর্যন্ত পড়ে হয়তো বলছেন, ভুয়ো খবর। দীপিকা-রণবীর হাতে হাত গলিয়ে পোজ় দিচ্ছেন। জমিয়ে পিডিএ করছেন। মাসখানেক আগে ‘ট্রিপল এক্স’-এর এক সাংবাদিক সম্মেলনে ব্রেকআপ প্রসঙ্গ ওঠায় দীপিকা রীতিমত ঝাঁজিয়ে বলেছিলেন, ‘‘হোয়াট নিউজ়?... এই ধরনের কথা শুনতে শুনতে আমি ইমিউন হয়ে গিয়েছি!’’ নায়িকার এমন কথা শুনলে মনে হওয়া স্বাভাবিক, অল ইজ় ওয়েল!

কিন্তু সেটা যে নেই এবং কীভাবে ক্যাটরিনা ছিদ্রপথে ঢুকে পড়েছেন, সে প্রসঙ্গে কয়েকটা ঘটনা আমরা পেশ করলাম। বিচার করার ভার আপনাদের।

Advertisement

একটু রিওয়াইন্ড করি। রণবীর কপূরের সঙ্গে দীপিকার প্রেম ভেঙেছিল। অনেকেই তার জন্য দায়ী করেন ক্যাটরিনাকে। তবে রণবীর কি কোনওদিনই খুব বিশ্বাসযোগ্য বয়ফ্রেন্ড ছিলেন? অসংখ্য বান্ধবী, ফাস্ট লাইফ, সুরাসক্তি... সুদর্শন কপূরতনয়ের জীবনের অঙ্গ। দীপিকার সঙ্গে তাঁর সম্পর্কে কমিটমেন্টের অভাব ছিল, উলটোদিকে দীপিকার কাছে যেটা সম্পর্কের গোড়ার কথা। তাই বোধ হয় এ প্রেম ভাঙতই। তারপর সিদ্ধার্থ মাল্যর সঙ্গে দীপিকার সম্পর্ক। সেখানেও শোনা যায়, বিজয় মাল্যর সূত্রে ক্যাটের আগমন। অতঃপর সিদ্ধার্থকে লইয়া গমন।



দীপিকা ও রণবীর সিংহের সম্পর্কে শীতলতা আসতে শুরু করেছে কিছুদিন আগে থেকেই। একদিকে দীপিকার অ্যাম্বিশন। অন্যদিকে রণবীরের হ্যাপি গো লাকি ইমেজের কারণে মহিলামহলে জনপ্রিয়তা। এই নিয়ে পারস্পরিক তিক্ততা ছিলই। তার উপর ‘ট্রিপল এক্স’-এর শুটিংয়ের সময় ভিন ডিজ়েলের সঙ্গে দীপিকার ঘনিষ্ঠতা, ভ্যালেনটাইন্স ডে রণবীরের সঙ্গে না কাটানো... টুকটাক অশান্তি লেগেই ছিল। ইতিমধ্যে রণবীর কালো চশমা পরে, ক্যাটের ছবির প্রচার করেন এবং উভয়ের হাই-হ্যালোর শুরু। এদিকে দীপিকা এবং ক্যাটরিনার সম্পর্ক তো উচ্ছের রসকেও লজ্জা দেবে। সম্প্রতি আনন্দ এল রাই-এর নতুন ছবিতে ক্যাটরিনা, দীপিকা যে একসঙ্গে অভিনয়ে রাজি হয়েছেন, তা শাহরুখ খানের সৌজন্যে।

বলিউড যে কারণে স্তম্ভিত, সেটা ঘটেছিল, শাহিদ কপূরের বার্থ ডে ব্যাশে। পার্টি থেকে রাত ন’টা নাগাদ বেরিয়ে যান দীপিকা। তারপরই আসেন ক্যাটরিনা। এই পর্যন্ত স্বাভাবিক ছিল। কিন্তু তারপর সকলের চোখে অস্বাভাবিক ঠেকল ক্যাটরিনার সঙ্গে রণবীরের রাত অবধি পার্টি করা। ক্যাটরিনা বেরিয়ে যাওয়ার সঙ্গে-সঙ্গে বেরিয়ে পড়েন রণবীরও।

তা হলে কি আরও একবার পুরনো ঘটনার পুনরাবৃত্তি হবে? উত্তরটা সময় দেবে। তবে খবরটা সামনে চলে আসায় দীপিকা-রণবীরের প্রেম প্রদর্শন ও বয়ান দেওয়ার বহর হয়তো আরও বেড়ে যাবে। গ্ল্যামারের চোখধাঁধানো আলোয় যেন সেটুকুই নজরে আসে, যেটুকু তার সামনে থাকা তারকারা দেখাতে চান। তবে সময় এমন এক কষ্টিপাথর, যেখানে সত্যি-মিথ্যের যাচাই হবেই।

Advertisement