Advertisement
২২ মে ২০২৪
Bollywood Controversy

কিছুতেই কাটছে না বিপত্তি! ভাগ্য ফেরাতেই কি এ বার নামের বানান বদলে ফেললেন জ্যাকলিন?

কয়েক বছর ধরেই একের পর এক সমস্যার সঙ্গে লড়ছেন। তছরুপ মামলায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জড়িয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজ়ের নাম। অভিনেত্রীর বিদেশযাত্রাতেও জারি হয়েছিল নিষেধাজ্ঞা।

Jacqueline Fernandez changes her name’s spelling on internet, adds an extra ‘e’ to her name.

বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৭:০০
Share: Save:

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী তিনি। তবে গত কয়েক বছরে পেশাদার জীবনের তুলনায় বেশি চর্চায় থেকেছে তাঁর ব্যক্তিগত জীবন। ২০০ কোটি টাকা তছরুপ মামলায় গ্রেফতার করা হয় কনম্যান সুকেশ চন্দ্রশেখরকে। আপাতত জেলেই ঠাঁই হয়েছে সুকেশের। আর্থিক তছরুপের মামলায় সুকেশের সঙ্গেই জড়িয়ে পড়েন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়ও। সুকেশের সঙ্গে যোগ রয়েছে অভিনেত্রীর— এই মর্মে তাঁর বিরুদ্ধে একটি অতিরিক্ত চার্জশিটও গঠন করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি। বছর দুয়েক ধরে এই মামলাতেই একাধিক বার আদালতের চক্করও কাটতে হয়েছে জ্যাকলিনকে। সামান্য বিদেশযাত্রার জন্য বার বার আদালতে আর্জিও জানাতে হয়েছে তাঁকে। তবে এ বার নিজের ভাগ্য বদলের পথে হাঁটছেন অভিনেত্রী। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় নিজের নামের বানান বদলে ফেলেছেন জ্যাকলিন। ইংরিজি নামের বানানে যোগ করেছেন একটি অতিরিক্ত ‘ই’। নতুন বানানে অভিনেত্রীর নামের উচ্চারণ দাঁড়িয়েছে ‘জ্যাকলিয়েন’। তবে কি ফাঁড়া কাটাতে জ্যোতিষশাস্ত্রের দ্বারস্থ হলেন অভিনেত্রী? উঠছে প্রশ্ন।

জ্যোতিষ বা সংখ্যাতত্ত্বের উপর ভরসা রেখে সাফল্যের মুখ দেখতে অনেকেই বদল আনেন নিজেদের নামের বানানে। বলিউডেও এই উদাহরণ কম নেই। যেমন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা এবং রাজকুমার রাও। এমনকি, বলিউড তারকা অজয় দেবগনও। সাফল্যের মুখ দেখতে নিজেদের নামের বানানে কিছু পরিবর্তন এনেছেন এই তারকারা। কোনও অক্ষর যোগ করে, বা কোনও অক্ষর বাদ দিয়ে বদলে ফেলেছেন নামের বানান। নামের সঙ্গে তাল মিলিয়ে বদল এসেছে তাঁদের ভাগ্যেও। এ বার এই একই পথে হাঁটলেন জ্যাকলিন। আপাতত জ্যাকলিনের নামের নতুন বানানটি অভিনেত্রীর ইনস্টাগ্রামে দেখা যাচ্ছে। টুইটারে অবশ্য পুরনো বানানটিই দেখা যাচ্ছে। অভিনেত্রীর এই পদক্ষেপ নিয়ে মশকরা করতে ছাড়েননি নেটাগরিকদের একাংশ। খারাপ পরিস্থিতির কোপে পড়েই নাকি কুসংস্কারকে আঁকড়ে ধরতে চাইছেন জ্যাকলিন, কটাক্ষ তাঁদের। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত অভিনেত্রী মুখ খোলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE