• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তৃতীয় বার জাতীয় পুরস্কার পেলেন জয়া

Jaya Ahsan
জয়া আহসান।— ফাইল চিত্র।

Advertisement

সদ্য তাঁর অভিনীত ‘বিসর্জন’ শ্রেষ্ঠ বাংলা ছবির জাতীয় পুরস্কার পেয়েছে ভারতে। আর এ বার অভিনেত্রী হিসেবে বাংলাদেশে জাতীয় পুরস্কার পেলেন তিনি।

তিনি জয়া আহসান। গত শুক্রবার বাংলাদেশে জাতীয় পুরস্কার প্রাপকদের তালিকা ঘোষণা হয়েছে। ২০১৫-এ মুক্তিপ্রাপ্ত ‘জিরো ডিগ্রি’ ছবিতে অভিনয়ের জন্য বাংলাদেশে সেরার সম্মান পেলেন জয়া। আগামী মাসের প্রথমেই রাষ্ট্রপতি আব্দুল হামিদের হাত থেকে তিনি পুরস্কার নেবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, কালিকাদা আর আমার মধ্যে রয়ে গেল ‘বিসর্জন’

এর আগে দু’বার বাংলাদেশে শ্রেষ্ঠত্বের শিরোপা পেয়েছেন জয়া। ‘গেরিলা’ এবং ‘চোরাবালি’ ছবিতে অভিনয়ের জন্য সেরার সম্মান পেয়েছিলেন। এ নিয়ে তৃতীয় বার জাতীয় স্বীকৃতি পেলেন। কেমন লাগছে? জয়া বললেন, ‘‘আসলে এটা এমন একটা সম্মান যে প্রতি বার পাওয়ার সময় প্রথম বারের মতোই আনন্দ হয়। আমি দর্শকদের কাছে কৃতজ্ঞ। শুধু বাংলাদেশ নয়, পশ্চিমবঙ্গের দর্শকদের কাছেও। কৃতজ্ঞ জুরি বোর্ডের কাছে। যাঁরা আবার আমাকে যোগ্য বলে মনে করেছেন।’’

‘জিরো ডিগ্রি’ ছবির একটি দৃশ্যে জয়া। ছবি: ফেসবুকের সৌজন্যে।

পরিচালক অনিমেষ আইচের ডেবিউ ছবি ছিল ‘জিরো ডিগ্রি’। তার আগে টেলিভিশনে অনিমেষের সঙ্গে বেশ কিছু কাজ করেছেন বলে জানিয়েছেন জয়া। ওই ছবিতে এক জন সাইকো কিলারের চরিত্রে অভিনয় করেছিলেন জয়া। বাবার আচরণের জন্য যে মেয়েটি পুরুষ বিদ্বেষী হয়ে ওঠে। জীবনে যারা তার সঙ্গে খারাপ ব্যবহার করেছেন পরে তাদেরকে মেরে ফেলে সে। এ ভাবেই চিত্রনাট্য সাজিয়েছিলেন অনিমেষ। মূল চরিত্রে জয়ার অভিনয় মুগ্ধ করেছিল দর্শকদের। এ বার সেরার স্বীকৃতি এল সর্বোচ্চ স্তরে।  

আরও পড়ুন, ‘রিভিউ না পড়েই হয়তো দর্শক ছবিটা দেখবেন’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন