Advertisement
০৭ মে ২০২৪
Kajol

কেরিয়ারের সেরা সময়ে বিরতি নিয়েছিলেন, এখন কাজ খুঁজছেন কাজল?

এক সময় অনেক ভাল ভাল কাজের প্রস্তাব ছেড়ে দিয়েছিলেন কাজল, কারণ পরিবারকে প্রাধান্য দিতে চেয়েছিলেন। সন্তানের দেখভাল করাই তখন তাঁর কাছে বেশি জরুরি ছিল। আর এখন?

Kajol

কাজল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৬:০৬
Share: Save:

কাজ খুঁজছেন অভিনেত্রী কাজল? এ কথা কি সত্যি? এই মুহূর্তে তাঁকে নিয়ে জল্পনা তুঙ্গে। কাজল বলিউডে রয়েছেন তিন দশকেরও বেশি সময় । সম্প্রতি এক ভিডিয়োয় কাজল জানান, কেরিয়ারের সেরা সময়েই কাজ থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তখন তাঁর অগ্রাধিকার ছিল অন্য। কিন্তু এখন বিষয়টা বদলে গিয়েছে।

কাজল এর পর নিজেকে গুছিয়ে নিয়ে বলেন, “এর থেকে সহজ করে কী ভাবে বলব জানি না, আমি এখন কাজ খুঁজছি।” তাঁর গলার স্বর বলে দিচ্ছিল, ইয়ার্কি করছিলেন না। একটা সময় অনেক ভাল ভাল কাজের প্রস্তাব ছেড়ে দিয়েছিলেন কাজল, কারণ পরিবারকে প্রাধান্য দিতে চেয়েছিলেন। সন্তানের দেখভাল করাই তখন তাঁর কাছে বেশি জরুরি ছিল।

এখন যদিও কাজ খুঁজতে গিয়ে নানা আশঙ্কা হচ্ছে অভিনেত্রীর। ভিডিয়োতে বলেন, “এখন একটু ভয় পাই, ঘাবড়ে যাই। কারণ, নতুন প্রজন্মের সঙ্গে প্রতিযোগিতায় নামতে হয়।” কিন্তু আত্মবিশ্বাস হারান না তিনি। ভাবেন, জীবনের অভিজ্ঞতা আর দক্ষতা দিয়েই সবটা সামলে নিতে পারবেন তিনি।

কাজলের এই সব কথাবার্তায় তাঁর অনুরাগীরা যখন খানিকটা বিভ্রান্ত, তখনই বোঝা যায়, আসলে রসিকতাই করছেন কাজল। ক’দিন আগেই যেমন তাঁর নতুন সিরিজ় ‘দ্য ট্রায়াল— প্যায়ার, কানুন, ধোকা’র প্রচারকৌশলের অঙ্গ হিসাবে সমাজমাধ্যম থেকে বিদায় নেওয়ার ঘোষণা করে অনুরাগীদের চমকে দিয়েছিলেন তিনি, এ বারও তেমনটাই করছেন।

কথাগুলো তিনি বলছেন কাজল নয়, নয়নিকা সেনগুপ্তের বয়ানে। এই সিরিজ়ে যে আইনজীবী চরিত্র তার স্বামীর জন্য বহু বছর বাদে আদালতে সওয়াল করতে আসে।

কাজলকে বলতে শোনা যায়, “কেরিয়ারের শীর্ষে থাকাকালীন আমি বিরতি নিয়েছিলাম। অনেক ভাল ভাল জায়গা থেকে প্রস্তাব ছিল, কিন্তু আমার অগ্রাধিকার ছিল অন্য। মাতৃত্ব উপভোগ করতে চেয়েছিলাম পূর্ণ সময়ের জন্য, বাড়িতে থেকে সন্তান মানুষ করাটাই তখন বেশি জরুরি ছিল। কিন্তু এখন পরিবেশ-পরিস্থিতি পাল্টে গিয়েছে, আমাকে আমার কাজ নতুন করে শুরু করতে হচ্ছে। মিথ্যে বলব না, একটু ভয়ে ভয়ে রয়েছি। সব কিছু নতুন করে শুরু করতে হবে।”

এর পরই তিনি ধীরে ধীরে ফুটিয়ে তোলেন নয়নিকার সমস্যা। বলেন, “সংশয়ও রয়েছে, নতুন প্রজন্মের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে পারব তো? কিন্তু বিরতি নিয়েছিলাম মানেই আমার দক্ষতা নেই, এমন তো নয়।... আমি নয়নিকা সেনগুপ্ত। আমি একজন আইনজীবী। ফেরার জন্য প্রস্তুত হচ্ছি।” এই সিরিজ়ের মাধ্যমেই ওটিটি মঞ্চে অভিষেক হচ্ছে কাজলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kajol Bollywood Actress Film Career
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE