Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kajol

Kajol: ‘মা’-এর বদলে ‘আন্টি’ সম্বোধন কাজলের! কী বলেছিলেন অভিনেত্রীর শাশুড়ি?

অজয়ের মা বুঝেছিলেন, নতুন জায়গায় এসে মানিয়ে নেওয়া মেয়েদের পক্ষে কত কষ্টের!

স্বামী-শাশুড়ি নিয়ে কাজল কী ভাবেন

স্বামী-শাশুড়ি নিয়ে কাজল কী ভাবেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ১৫:২৩
Share: Save:

বলিউডে বিয়ের মরসুম। ক্যাটরিনা কাইফ-ভিকি কৌশল, সায়ন্তনী ঘোষ-অনুরাগ তিওয়ারি সাত পাকে বাঁধা পড়তে চলেছেন। উদ্‌যাপনের আনন্দে ঘুম ছুটেছে তাবড় তারকাদের। ঠিক তখনই নিজের বিয়ে, শ্বশুরবাড়ি নিয়ে খোলামেলা কাজল। নিজের মা, ঘরবাড়ি ছেড়ে নতুন পরিবেশে গিয়ে মানিয়ে নেওয়া। শাশুড়িকে মায়ের জায়গায় বসিয়ে তাঁকে ‘মা’ বলে সম্বোধন! সদ্যবিবাহিতের পক্ষে এ সব কতটা সহজ? কেউ কখনও ভেবে দেখেছেন?

সমাজ অনায়াসে নিয়ম জারি করলেও বিষয়টি যে খুব সহজ নয়, হাড়ে হাড়ে বুঝেছিলেন দেবগণ বাড়ির বউ। সেই নিয়ে সম্প্রতি তিনি মুখ খুলেছেন বলিউড সংবাদমাধ্যমে। খবর, বিয়ের পরে অজয় দেবগণের মাকে তিনি নাকি চট করে ‘মা’ বলে ডাকতে পারেননি! সম্বোধন করেছিলেন ‘আন্টি’ বলে। কাজলের শাশুড়ির বন্ধুরা সে দিন ছেড়ে কথা বলেননি ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির ‘অঞ্জলি’কে। কটাক্ষে জেরবার করেছিলেন অভিনেত্রীকে। শেষে তাঁদের নাকি মুখ বন্ধ করে দিয়েছিলেন স্বয়ং অজয়ের মা।

নতুন বউমার হয়ে কী বলেছিলেন তিনি? সবার মুখের উপরে স্পষ্ট জবাব দিয়েছিলেন, ‘‘আজ বলছে না, কাল বলবে! যে দিন ‘মা’ বলে ডাকবে সে দিন ও মন থেকে আমায় মা হিসেবে মেনে নিয়ে ডাকবে। আমি তারই প্রতীক্ষায়।’’ কাজল বলেন, তিনি আজীবন কৃতজ্ঞ তাঁর শাশুড়ির কাছে। তিনিই একমাত্র সে দিন বুঝেছিলেন তাঁর সমস্যা। অনুভব করতে পেরেছিলেন, মা-বাবাকে ছেড়ে নতুন জায়গায় এসে মানিয়ে নেওয়া মেয়েদের পক্ষে কত কষ্টের।

এ তো গেল শাশুড়ি-বউমার গল্প। স্বামী হিসেবে অজয় কেমন? এ ব্যাপারেও নিজেকে ভাগ্যবান মনে করেন অভিনেত্রী। দাবি, ‘‘একটা সময় ঠিক করেই নিয়েছিলাম, জীবনে বিয়ে করব না। হয়তো মাথায় বন্দুক ঠেকিয়ে আমায় বিয়ের পিঁড়িতে বসাতে হবে। অজয় সেই ধারণাও ভেঙে দিয়েছে।’’ কাজলের কথায়, অজয়ের সঙ্গে আলাপের পরে মনে হল, এই রকম একজনকে সঙ্গী হিসেবে পেলে তিনি বিয়ে করবেন। অভিনেতা যেমন শান্ত, তেমনই মাটির কাছাকাছি। তাই স্বামী-শাশুড়ি নিয়ে কাজলের আজও কোনও অভিযোগ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kajol Ajay Devgn Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE