Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Kamal Haasan gifts car to lady

চাকরি গিয়েছে বাসচালক শর্মিলার, তাঁকে গাড়ি উপহার দিলেন কমল হাসন

ডিএমকে সাংসদ কানিমোঝিকে কেন্দ্র করে ঘনিয়ে ওঠা এক বিতর্কের জেরে চাকরি গিয়েছে বাসচালক শর্মিলার। তাঁকে গাড়ি উপহার দিলেন অভিনেতা-রাজনীতিবিদ কমল।

Kamal Haasan gifts car to woman bus driver from Coimbatore who quit job after Kanimozhi controversy

(বাঁ দিকে) কোয়েম্বাটুরের প্রথম মহিলা বাসচালক শর্মিলা। তাঁকে গাড়ি উপহার দিলেন অভিনেতা-রাজনীতিবিদ কমল হাসন (ডান দিকে)। ছবি—সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৭:৫৭
Share: Save:

বছরখানেক আগে ‘বিক্রম’ ছবিতে তাঁর সহ-অভিনেতা সূর্যকে ৪৭ লক্ষ টাকার রোলেক্স ঘড়ি উপহার দিয়েছিলেন কমল হাসন। ছবির সঙ্গে যুক্ত সহকারীদেরও বাইক উপহার দিয়েছিলেন।

এ বার কোয়েম্বাটুরের প্রথম মহিলা বাসচালক শর্মিলাকে গাড়ি উপহার দিলেন অভিনেতা-রাজনীতিবিদ কমল। ডিএমকে সাংসদ কানিমোঝিকে কেন্দ্র করে ঘনিয়ে ওঠা এক বিতর্কের জেরে চাকরি গিয়েছে শর্মিলার।

সম্প্রতি তাঁর পাশে কমলের সংস্কৃতি কেন্দ্র ‘কমল পানবাট্টু মাইয়াম’-এর তরফ থেকে গাড়ির চাবি তুলে দেওয়া হয় শর্মিলার হাতে। কমল হাসন বলেন, “শর্মিলাকে ঘিরে তৈরি হওয়া এই বিতর্কে আমি অত্যন্ত ক্ষুব্ধ। ওঁর বয়সি মেয়েদের কাছে শর্মিলা অনুপ্রেরণা। আমি চাই না, উনি নিছক এক জন চালক হয়ে থাকুন। আমার প্রত্যাশা, এমন আরও অনেক শর্মিলা তৈরি হবে সমাজে।”

কমল আরও বলেন, “এই গাড়িটা উনি এখন ভাড়া দিতে পারবেন, এক জন উদ্যোগপতি হয়ে উঠতে পারবেন।”

জানা গিয়েছে,ডিএমকে নেত্রী এবং সাংসদ কানিমোঝি সম্প্রতি কোয়েম্বাটুরের গান্ধিপুরম থেকে একটি প্রাইভেট বাসে পিলামেডুতে গিয়েছিলেন। বাসচালক হিসাবে এক জন মহিলাকে দেখে খুশি হয়েছিলেন তিনি। শর্মিলার প্রতিভার প্রশংসা করে ডিএমকে নেত্রী শর্মিলাকে একটি হাতঘড়িও উপহার দেন। সেই বাসেই কন্ডাক্টর সাংসদের টিকিট কাটেন৷ কিন্তু অভিযোগ ওঠে, টিকিট কাটার সময় সেই কন্ডাক্টর ডিএমকে নেত্রীর সঙ্গে দুর্ব্যবহার করেছেন৷ সেই ঘটনার প্রতিবাদ জানিয়ে বাস কন্ডাক্টরের বিরুদ্ধে কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছিলেন শর্মিলা ৷

অন্য দিকে, বাস কন্ডাক্টরও চালক শর্মিলার নামে কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান৷ তাঁর বক্তব্য ছিল, শর্মিলা নিজের জনপ্রিয়তার জন্য প্রায়শই খ্যাতনামীদের বাসে ভ্রমণের আমন্ত্রণ জানিয়ে সাধারণ যাত্রীদের অসুবিধার সৃষ্টি করেন। দু’পক্ষের অভিযোগ শোনার পর কর্তৃপক্ষ শর্মিলাকে চাকরি থেকে বরখাস্ত করেন৷

এর পরেই প্রতিবাদে সোচ্চার হন অভিনেতা তথা এমএনএম পার্টির নেতা কমল হাসান ৷ শর্মিলাকে গাড়ি উপহার দিয়ে উৎসাহিত করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE