Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Kanchan Mullick: স্বস্তি ভুলেছেন, প্রতি মুহূর্তে জীবনের সঙ্গে লড়ছেন কাঞ্চন! কাকে স্মরণ করে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ জুলাই ২০২১ ১৫:০৬
কাঞ্চন মল্লিক

কাঞ্চন মল্লিক

গত বছর ৪ জুলাই মাকে হারিয়েছেন উত্তরপাড়ার বিধায়ক-অভিনেতা কাঞ্চন মল্লিক। পেশার খাতিরে পরের দিনই তিনি ক্যামেরার মুখোমুখি হতে বাধ্য হয়েছিলেন। মায়ের প্রথম মৃত্যুবার্ষিকীর দিন তিনি কর্মব্যস্ত বিধায়ক। সারা দিন কাজ। তার ফাঁকেই তিনি মনে করেছেন তাঁর মাকে। নেটমাধ্যমে ভাগ করে নিয়েছেন মাকে হারানোর যন্ত্রণা। মায়ের সঙ্গে তোলা ছবিও দিয়েছেন।

এর আগে আনন্দবাজার অনলাইনকে অভিনেতা জানিয়েছিলেন, তাঁর মা-বাবা আজীবন তাঁর সঙ্গে বেঁচে থাকার সংগ্রামে শামিল ছিলেন। অসুস্থ, একাধিক দুর্ঘটনায় মৃত্যুর মুখ থেকে বেঁচে ফেরা মা-ই ছিলেন কাঞ্চনের বল-ভরসা। মাকে হারিয়ে সেই জায়গা যেন সামান্য হলেও টলে গিয়েছেন তিনি।

ইনস্টাগ্রাম পোস্টে বিধায়ক-অভিনেতার আফসোস, ‘এক বছর হয়ে গেল মায়ের আঁচল, মায়ের কোল এবং মায়ের কাঁধে মাথা রেখে স্বস্তির শ্বাস ফেলার সুযোগটুকুও হারিয়ে ফেললাম’। তাঁর উপলব্ধি, কখনও তিনি ভাবেননি মাকে ছেড়ে বাকি জীবনটা একা কাটাতে হবে। দেখতে দেখতে মায়ের চলে যাওয়ার এক বছর কেটে গেল!

Advertisement

কাঞ্চন এর আগে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, যত বার তাঁর জীবনে ঝড় উঠেছে তিনি একটাই মন্ত্র জপেছেন, ‘মেরে পাশ মা হ্যায়’। অতি সম্প্রতি তিনি দাম্পত্যের টানাপড়েনে বিধ্বস্ত। তিনি একাই তাঁর মতো করে লড়ছেন এই ঝড়ের সঙ্গেও। এবং বুঝতে পারছেন, মাকে ছেড়ে বেঁচে থাকার লড়াই যেন আরও কঠিন!

কাঞ্চনকে ইতিমধ্যেই সমবেদনা জানিয়েছেন নেটাগরিকেরাও। সবাই তাঁর মায়ের আত্মার শান্তি কামনা করেছেন।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement