Advertisement
০১ মার্চ ২০২৪
Kangana Ranaut

লালকেল্লায় লক্ষ্যভ্রষ্ট কঙ্গনা! রাবণ দহনে ইতিহাস গড়তে গিয়েও ডাহা ফেল বলিউডের ‘কুইন’

৫০ বছরের বাঁধাধরা রেওয়াজ ভেঙে ইতিহাস গড়ার সুযোগ পেয়েছিলেন কঙ্গনা রানাউত। তীরে এসে সেই তরী ডোবালেন বলিউডের ‘কুইন’।

Kangana Ranaut.

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১২:৪১
Share: Save:

গত ৫০ বছরে এই দৃশ্য দেখেনি দেশ। দশেরা উপলক্ষে এক নারীর হাতে রাবণ দহন হচ্ছে, মঙ্গলবার এমন এক দৃশ্য দেখতে মুখিয়ে ছিল গোটা দেশ। গত ৫০ বছরের গতে বাঁধা রেওয়াজ ভেঙে ইতিহাস তৈরির সুযোগ ছিল বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের সামনে। নজির গড়ার এত কাছে এসেও সুযোগ খোয়ালেন বলিউডের ‘কুইন’। লালকেল্লায় দাঁড়িয়ে লক্ষ্যভ্রষ্ট হলেন তিনি।

দশেরা উপলক্ষে দিল্লির লালকেল্লায় রামলীলা অনুষ্ঠানে রাবণ দহন করার কথা ছিল কঙ্গনার। মঙ্গলবার লালকেল্লায় হাজিরও হয়েছিলেন তিনি সাবেক সাজপোশাকে। কঙ্গনার পরনে ছিল লাল শাড়ি। খোঁপায় লাগিয়েছিলেন ফুলের মালা। সেজেছিলেন ভারী গয়নায়। সাজপোশাক মানানসই হলেও তীরে এসে অবশেষে তরী ডোবান কঙ্গনা। রামলীলা অনুষ্ঠানে তির-ধনুকের মাধ্যমে রাবণের কুশপুতুলে আগুন ধরানো রীতি। তিন বার চেষ্টা করেও সেই তির ছুড়তে পারলেন না অভিনেত্রী। শেষে ‘লব কুশ রামলীলা’ কমিটির অন্যদের সহযোগিতায় অনুষ্ঠান শুরু হয়। রাবণের কুশপুতুলে আগুন না ধরাতে পারলেও ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে ভোলেননি কঙ্গনা। সমাজমাধ্যমের পাতায় অভিনেত্রীর এই লক্ষ্যভ্রষ্ট হওয়ার ভিডিয়ো দেখে সমালোচনার ঝড় নেটাগরিকদের মধ্যে।

নেটাগরিকদের অনেকের মন্তব্য, ‘‘ইনি নাকি দেশের সেরা অ্যাকশন নায়িকা! নিজের অ্যাকশন দৃশ্যে নাকি নিজেই অভিনয় করেন। এই তার নমুনা!’’ মঞ্চে কঙ্গনার সঙ্গে উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল ও লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা। তাঁদের সামনে রীতিমতো লজ্জায় পড়েন কঙ্গনা নিজেও। এই মুহূর্তে নিজের পরবর্তী ছবি ‘তেজস’-এর প্রচারে ব্যস্ত রয়েছেন কঙ্গনা। মঙ্গলবার দিল্লিতে আসার সময় বিমানে তাঁর দেখা হয় জাতীয় সুরক্ষা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে। তাঁর সঙ্গে একটি ছবি তুলে সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেন কঙ্গনা। সমাজমাধ্যমের পাতায় তিনি লেখেন, ‘‘আমি ভীষণ ভাগ্যবতী যে, বিমানে অজিত ডোভাল মহাশয়ের পাশে বসার সুযোগ পেয়েছি। ‘তেজস’-এর মতো একটা ছবি, যা আমাদের দেশে বীর সেনাকর্মীদের উদ্দেশে নিবেদিত... তার প্রচারে এসে এমন সান্নিধ্য পাব, ভাবতে পারিনি। তিনি প্রত্যেক সেনাকর্মীর অনুপ্রেরণা। আশা করি, এই সাক্ষাৎ আমাদের ছবির জন্যও শুভ হতে চলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE