Advertisement
০৪ মে ২০২৪
Kangana Ranaut

‘আমার জীবনের ঝুঁকি রয়েছে’, ওয়াই প্লাস নিরাপত্তা নিয়ে সাফাই কঙ্গনার

তিনি ইটের বদলে পাটকেল ছুড়তে ভালই পারেন কঙ্গনা। অভিনেত্রীর ওয়াই প্লাস নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে পাল্টা কী বললেন বলিউডের ‘কুইন’?

Kangana Ranaut

কঙ্গনা রানাউত। ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৫:২৫
Share: Save:

নিত্যদিনই শিরোনামে কঙ্গনা রানাউত। কখনও তিনি বিতর্ককে পিছু করেন, কখনও আবার বিতর্ক যেন তাঁর পিছু নেয়। ইদানীং তিনি ‘রকি অওর রানি কি প্রেম কহানি’ ছবির তারকা-নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগের ঝুলি খুলে বসেছেন। তবে এ বার বিপাকে খোদ কঙ্গনাই। প্রশ্ন উঠছে অভিনেত্রীর ওয়াই প্লাস নিরাপত্তা নিয়ে। প্রশ্ন করেছেন বিজেপির প্রাক্তন রাজ্যসভা সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তিনি ইটের বদলে পাটকেল ছুড়তে ভালই পারেন কঙ্গনা। তাই তাঁর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে জবাব এল অভিনেত্রীর তরফে।

গেরুয়া শিবিরের সঙ্গে এমনিতে ভাল সম্পর্ক কঙ্গনার। কিন্তু সম্প্রতি বেশ কয়েক বার তাঁর সঙ্গে গেরুয়া শিবিরের নেতৃত্বের মনোমালিন্য দেখা গিয়েছে। এ বার অভিনেত্রীকে রীতিমতো প্রশ্নের মুখে দাঁড় করালেন সুব্রহ্মণ্যম স্বামী। তিনি অভিনেত্রীর নাম না করেই টুইট করে লেখেন, ‘‘স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) তো বলিউডের তারকাদের নিরাপত্তা দেওয়া। তাঁরা কোথায় যাচ্ছেন, কী করছেন, তার উপর নজর রাখাটা কাজ নয়। তবুও ওঁর ক্ষেত্রে বিশেষ ভাবে উচ্চমানের নিরাপত্তার সুবিধা দেওয়া হচ্ছে।’’

২০২০ সালে সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর তোলপাড় হয়ে যায় গোটা বলিউড। মহারাষ্ট্র সরকার প্রায় নড়েচড়ে বসে এই ঘটনায়। শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের সঙ্গে বাক্‌বিতণ্ডায় জড়ান কঙ্গনা। এর পরই অভিনেত্রীর অফিস, বাংলো বেআইনি বলে গুঁড়িয়ে দেয় বিএমসি! সে সময় পাক অধ্যুষিত কাশ্মীরের সঙ্গে মুম্বইয়ের তুলনা টানতে ছাড়েননি বলিউডের ‘কুইন’। পরে অবশ্য সেই গেরুয়া শিবিরের হয়েই গলা ফাটাতে শোনা যায় অভিনেত্রীকে। তখনই স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই ওয়াই ক্যাটাগরি নিরাপত্তা দেওয়া হয় তাঁকে। তবে এখন প্রাক্তন বিজেপি সংসদের প্রশ্নের পাল্টা জাবাব দিয়েছেন তিনি।

কঙ্গনা নিজের সাফাই গেয়ে টুইটে লেখেন, ‘‘স্যার আমি শুধুই এক জন বলিউড তারকা নই। আমি এ দেশের সচেতন নাগরিক। আমাকে নিশানায় রাখে মহারাষ্ট্র সরকার। আমি টুকড়ে গ্যাং সম্পর্কেও প্রতিবাদ করেছি এবং খালিস্তানি গোষ্ঠীগুলির তীব্র নিন্দা করেছি। আমি এক জন পরিচালক, লেখক এবং প্রযোজক এবং আমার পরবর্তী ছবি অপারেশন ব্লুস্টারকে নিয়ে… আমার প্রাণের ভয় আছে, তাই আমি নিরাপত্তা চেয়েছি, এতে ভুল কি আছে স্যার!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE