Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Kanika Kapoor

করোনা চিকিৎসার জন্য নিজের প্লাজমা দিচ্ছেন কণিকা?

করোনা যুদ্ধে জয়ী হয়ে কিছু দিন আগেই বাড়ি ফিরেছেন কণিকা কপূর।

কণিকা কপূর

কণিকা কপূর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২০ ১৪:৪২
Share: Save:

করোনা যুদ্ধে জয়ী হয়ে কিছু দিন আগেই বাড়ি ফিরেছেন কণিকা কপূর। এ বার নিজের প্লাজমা দান করার ইচ্ছা প্রকাশ করলেন তিনি। লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল কলেজ, যেখানে কণিকার চিকিত্সা চলেছে সেখানে ইতিমধ্যেই ফোন করে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন তিনি।

Advertisement

কণিকার কথায়, "আমি হাসপাতাল কর্তৃপক্ষকে ফোনে ইচ্ছার কথা জানাই।আমি চাই আমার রক্ত এবং প্লাজমা গবেষণার কাজে ব্যবহৃত হোক। তাতে যদি এক জনেরও উপকার হয় তা আমার কাছে অনেক। ইতিমধ্যেই পরীক্ষার জন্য আমার রক্ত নেওয়া হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কণিকার প্লাজমা চিকিত্সার জন্য আদৌ কাজে লাগবে কী না তা জানার জন্য তাঁর কিছু প্রাথমিক পরীক্ষা হয়েছে। সে গুলোর ফল বেরোলেই কণিকার প্লাজমা সংগ্রহ করবেন তাঁরা।

আরও পড়ুন- বাবাকে ‘অপমান’! মহিলা ভক্তকে চড় মেরেছিলেন শাহরুখ-পুত্র আরিয়ান

Advertisement

গত ১৫মার্চ লন্ডন থেকে দেশ ফিরেছিলেন কণিকা। কিন্তু নিজেকে ১৪ দিন হোম কোয়রান্টিন করে রাখার পরিবর্তে বেশ কয়েকটি পার্টিতে গিয়েছিলেন তিনি। নির্দেশিকা অমান্য করে কণিকার এই অবিবেচক কাজ মাসখানেক আগে সারা দেশে সাড়া ফেলে দিয়েছিল। নিন্দার ঝড় বয়ে গিয়েছিল।

সংক্রামক ব্যধি ছড়ানো এবং আপৎকালীন পরিস্থিতিতে সরকারি নির্দেশ অমান্য করার জন্য কণিকার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৬৯, ২৭০ এবং ১৮৮ ধারা অনুযায়ী, তাঁর বিরুদ্ধে এফআইআর দাখিল করেছিল লখনউ পুলিশ।

যদিও গত রবিবার নিজের ইনস্টাগ্রাম থেকে একটি বড়সড় পোস্ট করে তিনি লেখেন, "আমার বিরুদ্ধে অনেক গল্প বানানো হয়েছে। চুপ ছিলাম বলে তা সত্যি মনে করে নেওয়া হয়েছে। চুপ ছিলাম মানে এই না যে আমি ভুল ছিলাম, সত্যি যাতে ঠিক সময়ে প্রকাশ হতে পারে সে প্রতীক্ষাতেই ছিলাম আমি। কারও সম্পর্কে নেতিবাচক মন্তব্য ছড়ানো মানেই তা সত্যি বদলে দিতে পারে না।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.