Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

Kareena Kapoor Khan: জন্মের পর দু’সপ্তাহ স্তন্যপান করাতে পারিনি তৈমুরকে: করিনা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ অগস্ট ২০২১ ২০:৩৮
তৈমুরের সঙ্গে করিনা

তৈমুরের সঙ্গে করিনা

গত ৯ অগস্ট ‘করিনা কপূর খানস প্রেগন্যান্সি বাইবেল’ প্রকাশিত হওয়ার পর থেকেই করিনা কপূর খানের দুই সন্তান, তৈমুর এবং জে-এর জন্ম সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে আসছে। সর্বভারতীয় সংবাদমাধ্যম করিনার বই থেকে একটি অংশ তুলে ধরেছে, যেখানে জানা গিয়েছে, জন্মের পর দু’সপ্তাহ স্তন্যপান করতে পারেনি তৈমুর। সেই সমস্যার কথা প্রকাশ করেছেন সইফ-পত্নী।

দ্বিতীয় সন্তান, জে-এর জন্মের আগে তুলনায় অনেক বেশি শারীরিক যন্ত্রণা পেয়েছেন করিনা। তৈমুর যখন গর্ভাবস্থায়, তখন করিনা এত কষ্ট পাননি। কোথাও বসতে পারতেন না। বসে পড়লে উঠতে পারতেন না। শরীরে সর্ব ক্ষণ অস্বস্তি থাকত। কিন্তু তৈমুরের জন্মের পর সন্তানকে মাতৃদুগ্ধ পান করানো নিয়ে সমস্যায় পড়তে হয়েছে তাঁকে।

Advertisement

তার মূল কারণ, গর্ভাবস্থায় তৈমুর পরিকল্পনামাফিক নড়াচড়া করেনি। তাই আচমকা সিজার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ফলে শরীরে সমস্যা দেখা দেয়। তৈমুরের জন্মের পর টানা দু’সপ্তাহ পুত্রকে স্তন্যপান করাতে পারেননি করিনা। তাঁর মা ববিতা এবং স্বাস্থ্যকর্মী ২৪ ঘণ্টা তাঁর পাশে বসে প্রাকৃতিক উপায়ে স্তন্যদুগ্ধ উৎপন্ন করার চেষ্টা করতেন, কিন্তু ১৪ দিন পর্যন্ত তাতে কোনও লাভ হয়নি। তার পর ধীরে ধীরে সব কিছু স্বাভাবিক হয়।

আরও পড়ুন

Advertisement