Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Kareena Kapoor Khan: সীতার চরিত্রে অভিনয়ের জন্য ১২ কোটি পারিশ্রমিক! এ বার মুখ খুললেন করিনা স্বয়ং

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৩:০৯
করিনা কপূর খান।

করিনা কপূর খান।

দু’দশকের বেশি সময় বলিউডে কাটিয়ে ফেলেছেন তিনি। অভিনয়ের জন্য যেমন প্রশংসা পেয়েছেন, তেমনই ‘অহংকারী’, ‘দাম্ভিক’ ইত্যাদি তকমা জুড়ে গিয়েছে তাঁর নামের পাশে। অভিযোগ, করিনা কপূর খান নাকি আকাশছোঁয়া পারিশ্রমিক চান। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বললেন সইফ-পত্নী।

বলিউডে পারিশ্রমিকের ক্ষেত্রে লিঙ্গ-বৈষম্যের বিষয়টি করিনার অজানা নয়। তবে সময়ের সঙ্গে যে ছবি খানিক বদলেছে, সে কথাও স্বীকার করেছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, “কয়েক বছর আগেও নারী-পুরুষের সমান পারিশ্রমিক পাওয়া নিয়ে কেউ কোনও কথা বলত না। এখন অনেকেই এ বিষয়ে কথা বলছেন।”

গুঞ্জন ছিল, ‘রামায়ণ’-এ সীতার চরিত্রে অভিনয়ের জন্য ১২ কোটি টাকা পারিশ্রমিক চেয়েছেন করিনা। এই খবর সংবাদমাধ্যমে প্রকাশ হতেই করিনার উপর চটে যান নেটাগরিকদের একাংশ। এ ধরনের চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েও এত টাকা পারিশ্রমিক চাওয়াকে ‘অমানবিক’ হিসেবে চিহ্নিত করেছিলেন অনেকেই। টুইটারে করিনাকে বয়কট করার ডাক দিয়েছিলেন সেই সব নেটাগরিকদের কেউ কেউ। এই বিষয়ে করিনাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি কী চাই, সেটা আমি যথেষ্ট স্পষ্ট ভাবে জানিয়ে দিই এবং আমি মনে করি আমাকে সেই সম্মানটুকু দেওয়া উচিত।”

Advertisement

করিনা জানান, সীতার চরিত্রে অভিনয়ের জন্য তিনি যে পারিশ্রমিক চেয়েছেন, তা মোটেই অতিরিক্ত চাহিদার জন্য নয়। মহিলাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্যই এই পদক্ষেপ করেছেন তিনি।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement