Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

হাসপাতালে তৈমুরকে দেখতে এসে তার নাম নিয়ে সমালোচনা, বলি তারকাকে নিয়ে ক্ষুব্ধ করিনা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ ডিসেম্বর ২০২০ ১৭:৪৫
ছেলে তৈমুরের সঙ্গে করিনা কপূর খান।

ছেলে তৈমুরের সঙ্গে করিনা কপূর খান।

মাত্র আট ঘণ্টা আগে সন্তানের জন্ম দিয়েছেন করিনা। বলি-পাড়ার বিখ্যাত তারকা হাসপাতালে এলেন তাঁকে দেখতে। শুভেচ্ছাবার্তা দেওয়ার পরেই তাঁর প্রথম প্রশ্ন, ‘‘তোমার হয়েছেটা কী? ছেলের এ রকম নাম রাখে কেউ?’’কেঁদে ফেলেছিলেন করিনা কপূর খান।

শুক্রবার এক সাক্ষাৎকারে সেই ভয়াবহ সময়টার স্মৃতিচারণ করলেন করিনা। সেই সময়, যখন সইফ ও করিনা তাঁদের সন্তান তৈমুর আলি খানের জন্ম দিয়েছিলেন। প্রথম বার মা হওয়ার সুখ উপভোগ করছিলেন করিনা। কিন্তু দুনিয়ার সমস্ত কটাক্ষের শিকার হওয়ার হাত থেকে রক্ষা করতে পারেননি তাঁদের সন্তানকে। এক সদ্যোজাতের উপর এত রাগ কেন? গোঁড়া হিন্দুত্ববাদীদের মতে, সুলতান তৈমুরের মতো অত্যাচারী রাজার নামে নাম রাখা উচিত হয়নি করিনা ও সৈফের। কিন্তু তারকা দম্পতি জানিয়েছিলেন, তাঁরা সুলতানের নামে নাম রাখেননি। ‘তৈমুর’ শব্দের অর্থ ‘লোহা’। আর সেই কারণেই তাঁরা তাঁদের ছেলের নাম রেখেছিলেন তৈমুর।

কিন্তু তাতেও সমালোচনার হাত থেকে বাঁচেনি ছোট্ট তৈমুর। আর আজ সবথেকে ভয়াবহ অভিজ্ঞতার কথা বললেন করিনা। যখন তিনি তাঁদের দ্বিতীয় সন্তানের জন্য প্রস্তুতি নিচ্ছেন, সে সময়ে মুখ খুললেন করিনা কপূর। হাসপাতালের সেই ঘটনাটি জানালেন গোটা দেশকে। তাঁকে সেই ব্যক্তির নাম জিজ্ঞেস করায় তিনি জানালেন, ‘‘যা হয়ে গিয়েছে, হয়ে গিয়েছে। তাঁর নাম নিতে চাই না। তবে সেই মুহূর্তেই আমি সিদ্ধান্ত নিই, আমার সন্তানের যে রকম ইচ্ছে নাম আমি দেব। ততক্ষণ পর্যন্ত আমার যায় আসে না, যতক্ষণ আমার সন্তান ভাল আছে। আমরা ভাল আছি। দুনিয়ার মানুষ যা ইচ্ছে বলুক, যে ভাবে ইচ্ছে ট্রোল করুক, আমি কান দেব না।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement