Advertisement
০২ মে ২০২৪
Bollywood Gossip

১০-এর গণ্ডি পেরোয়নি সন্তান, এখনই বাড়িতে বিয়ের আলোচনা! দুই ছেলেকে নিয়ে কী ভাবনা করিনার?

২০১২ সালে বলিউড অভিনেতা সইফ আলি খানের সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেত্রী করিনা কপূর খান। দুই ছেলে তৈমুর ও জাহাঙ্গিরকে নিয়ে সুখী পরিবার তাঁদের।

Kareena Kapoor Khan with Taimur and Jeh.

(বাঁ দিকে) করিনা কপূর খান। দুই সন্তানের সঙ্গে করিনা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৪
Share: Save:

বলিউডের অন্যতম জনপ্রিয় ও সফল অভিনেত্রী করিনা কপূর খান। রুপোলি পর্দার প্রিয় ‘পূ’ ও ‘গীত’ তিনি। মাত্র ২০ বছর বয়সে বলিউডে পা রাখেন কপূর পরিবারের এই সন্তান। অভিষেক বচ্চনের সঙ্গে ‘রিফিউজি’ ছবিতে নায়িকা হিসাবে আত্মপ্রকাশ তাঁর। তার পরে ‘কভি খুশি কভি গম’, ‘জব উই মেট’, ‘হিরোইন’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘কুরবান’, ‘ওমকারা’-র মতো ছবিতে অভিনয় করেছেন করিনা। ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘টশন’ ছবির শুটিং চলাকালীন অভিনেতা সইফ আলি খানের প্রেমে পড়েন করিনা। বছর পাঁচেক প্রেমের পর ২০১২ সালে গাঁটছড়া বাঁধেন সইফ ও করিনা। ২০১৬ সালে প্রথম সন্তান তৈমুরের জন্ম দেন নায়িকা। ২০২১ সালে যুগলের কোলে আসে জাহাঙ্গির ওরফে জে। এখন সাত ও দুই বছরের দুই সন্তানের মা করিনা। এখন থেকেই নাকি দুই ছেলের সঙ্গে বিয়ে নিয়ে আলোচনা করার ভাবনা রয়েছে করিনার মনে!

সম্প্রতি এক সাক্ষাৎকারে করিনা জানান, ছোটবেলা থেকেই তাঁর সন্তানদের সংবেদনশীলতার শিক্ষা দিয়ে বড় করতে চান তিনি। সেই কারণে নাকি এখন থেকেই বাড়িতে দুই ছেলের সঙ্গে বিয়ে নিয়ে খোলামেলা ভাবে আলোচনা করেন তিনি। বিশেষত, সমলিঙ্গের বিয়ে নিয়ে দুই ছেলের মনে যাতে কোনও বিরূপ ধারণা তৈরি না হয়, সেই দিকে নজর অভিনেত্রীর। করিনার কথায়, ‘‘তৈমুর আর জে-কে আমি এ ভাবে বুঝিয়ে বলি যে, জ্যাকের সঙ্গে জনের বিয়ে হয়েছে, কারণ তাঁরা একে অপরকে ভালবাসেন। একই ভাবে দুই নারীও একে অপরকে বিয়ে করতে পারেন। সবাই যে ওদের মা-বাবার মতোই হবে, তার তো কোনও মানে নেই! ছোট থেকেই ওদের সেটা বুঝতে হবে।’’

তৈমুরের জন্মের আগে সন্তানসম্ভবা অবস্থায় চুটিয়ে কাজ করেছিলেন করিনা। তৈমুরের জন্মের কয়েক মাসের মাথাতেই শুটিং ফ্লোরে ফিরেছিলেন তিনি। জে-র ক্ষেত্রেও খুব একটা ব্যতিক্রম হয়নি। করিনা পেশার কারণে বাইরে থাকলে তাঁর সন্তানের দেখাশোনা করেন শিশু পরিচর্যাকারিণী বা ন্যানিরা। তাঁদের সঙ্গেই এক টেবিলে বসে খাবার না খাওয়া নিয়ে প্রশ্ন তুলেছিল বছর সাতেকের তৈমুর। সন্তানের এমন প্রশ্ন শুনেই নাকি পরিবারের রীতিতে বদল আনেন করিনা। এখন তাঁদের সবার সঙ্গে বসেই নাকি খাবার খান তাঁর দুই সন্তানের ন্যানিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE