Advertisement
০৫ মে ২০২৪
Bollywood

স্বামী না স্ত্রী, সম্পর্ক ভাঙছে কার দোষে? বিচিত্র যুক্তিতে কাদের উপর দায় চাপালেন সীমা?

বর্তমান প্রজন্মে দিন দিন বাড়ছে বিবাহবিচ্ছেদের হার। সম্পর্কে চিড় ধরছে প্রতিনিয়ত। সংসার ভাঙার নেপথ্যে কাদের দায়ী করলেন ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’ তারকা?

Sima Taparia makes shocking remark against women who want divorce

সীমা তাপারিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৫
Share: Save:

২০২০ সাল থেকে যাত্রা শুরু ওটিটি প্ল্যাটফর্মের অন্যতম চর্চিত রিয়্যালিটি শো ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’-এর। সীমা তাপারিয়ার সঞ্চালনায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল এই অনুষ্ঠান। এই রিয়্যালিটি শো নিয়ে নেটাগরিকদের বড় অংশ নেতিবাচক প্রতিক্রিয়া জানালেও অনুষ্ঠানের জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। ২০২০ সাল থেকে শুরু করে এখনও পর্যন্ত মোট তিনটি সিজ়ন মুক্তি পেয়েছে এই রিয়্যালিটি শোয়ের। চলতি বছরের এপ্রিল মাসে মুক্তি পেয়েছে ওই রিয়্যালিটি শোয়ের তৃতীয় সিজ়ন। তার মাস পাঁচেকের মাথায় ফের আলোচনায় ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’। সম্পর্ক গড়া নিয়ে নয়, এ বার সম্পর্কে ভাঙন নিয়ে মুখ খুললেন সীমা।

পুরনো দিনের তুলনায় বর্তমান প্রজন্মে বিবাহবিচ্ছেদের হার আপাতদৃষ্টিতে বেশি। তা নিয়ে কথা বলতে গিয়ে সীমা জানান, তাঁর সম্বন্ধ করা কারওরই এখনও পর্যন্ত বিয়ে ভাঙেনি। সীমা বলেন, ‘‘আজকাল বিবাহবিচ্ছেদের হার এত বেড়ে গিয়েছে, কারণ মেয়েরা আর সম্পর্ক টিকিয়ে রাখার জন্য আপস করতেই চান না। না এঁদের ধৈর্য আছে, না কারও সঙ্গে মানিয়ে চলার মানসিকতা। সেই কারণেই সম্পর্কে সমস্যা তৈরি হয়।’’ সম্পর্কে চিড় ধরার নেপথ্যেও দায় নাকি নারীদেরই। সীমার যুক্তি, ‘‘আজকাল মেয়েরা এত বেশি শিক্ষিত হয়ে গিয়েছেন যে, তাঁরা অন্য কারও কথা শুনতেই চান না। সেই কারণেই সম্পর্ক টেকে না।’’ সীমার কথাতেই স্পষ্ট, বিবাহবিচ্ছেদের সব দায় স্ত্রীদের উপর ঠেলতেই ব্যস্ত তিনি।

গত অগস্ট মাসে ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’-এর এক প্রতিযোগীর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ দায়ের করেন তাঁর স্ত্রী। রিয়্যালিটি শোয়ের একাধিক সিজ়নে দেখা গিয়েছিল মুম্বইয়ের ব্যবসায়ী প্রদ্যুম্ন মালুকে। তাঁর জীবনসঙ্গিনী হিসাবে ১৫০ জন যোগ্য পাত্রীকে খুঁজেছিলেন সীমা। কিন্তু কাউকেই মনে ধরেনি প্রদ্যুম্নর। ফিরিয়ে দিয়েছিলেন সবাইকে। অনুষ্ঠানের বাইরে অসীমা চৌহানের সঙ্গে আলাপ হয় তাঁর। গত বছর রাজস্থানের উদয়পুরে ধুমধাম করে বিয়ে সারেন তাঁরা। বিয়ের এক বছরের মাথায় প্রদ্যুম্নের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ তুলে এফআইআর দায়ের করেন অসীমা। অসীমার অভিযোগ, বিয়ের পর থেকে শারীরিক ও মানসিক অত্যাচার শুরু করেছিলেন প্রদ্যুম্ন। অত্যাচার সহ্য করতে না পেরে গত বছর সেপ্টেম্বরেই শ্বশুরবাড়ি থেকে ফিরে চলে আসেন অসীমা। তার পরেও নাকি একাধিক বার তাঁর পরিবারকে বিপদে ফেলার চেষ্টা করেছেন প্রদ্যুম্ন। অসীমার অভিযোগ, তাঁকে ও তাঁর পরিবারকে টানা ব্ল্যাকমেল করে চলেছেন ‘ইন্ডিয়ান ম্যাচমেকিং’-এর প্রাক্তন প্রতিযোগী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE