×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

হলিউডে সমকামী শিল্পীরা নিজেদের লুকিয়ে রাখেন, পাছে সব চরিত্র না পান: কেট 

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ এপ্রিল ২০২১ ১২:৫৪
কেট উইনস্লেট। 

কেট উইনস্লেট। 

হলিউডে আজও একাধিক সমকামী তারকা রয়েছেন, যাঁরা নিজেদের লুকিয়ে রাখেন। ভয় রয়েছে, সত্য প্রকাশ পেয়ে গেলে যদি সব রকম চরিত্র না পান। পাশ্চাত্য ইন্ডাস্ট্রির সম্পর্কে মুখ খুললেন 'টাইটানিক' ছবির তারকা কেট উইনস্লেট।

সম্প্রতি আন্তর্জাতিক এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন অভিনেত্রী। সমকামী চরিত্রে অভিনয় করেছেন কেট। সে প্রসঙ্গে কথা বলতে গিয়ে জানালেন, তাঁর পরিচিত একাধিক শিল্পী তাঁদের যৌন আত্মপরিচয় লুকিয়ে রাখেন। এমন একটা ধারণা চালু আছে ইন্ডাস্ট্রিতে যে, সমকামী হলে তাঁদের সব রকম চরিত্রে কাস্ট করতে পিছিয়ে আসবেন পরিচালকেরা। আর সেটাকেই ভয় পান শিল্পীরা। কেটের কথায় জানা গেল, বিশেষ করে পুরুষদের ক্ষেত্রে এই প্রবণতা বেশি।

Advertisement

অস্কারজয়ী অভিনেত্রী বললেন, "আমি এক বিখ্যাত অভিনেতার কথা জানি, যাঁর জনসংযোগ কর্মী বলেছেন, 'আমি আপনার যৌন আত্মপরিচয় সম্পর্কে জানি। আমি খেয়াল রাখব, যাতে সে কথা পাঁচকান না হয়'। আমি অন্তত ৪ জন অভিনেতার কথা বলতে পারব, যাঁরা এমনই সংকটে রয়েছেন। ইন্ডাস্ট্রিতে নিজেদের নিরাপদ ভাবতে পারেন না।"

কেট চান, যৌন আত্মপরিচয়, লিঙ্গভেদ ইত্যাদি নিরপেক্ষ ভাবে ছবি তৈরি হওয়া উচিত। শিল্পীরা যাতে ইন্ডাস্ট্রিতে নিজেদের নিরাপদ ভাবতে পারেন, সে দিকে খেয়াল রাখা দরকার।

Advertisement