Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Tollywood Update

প্রসেনজিতের ডাকে হাজির ঋতুপর্ণা! শুধুই বিজয়ার কোলাকুলি, না কি নেপথ্যে অন্য কোনও কারণ?

প্রসেনজিতের বিজয় সম্মেলনে হাজির ঋতুপর্ণা। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরবর্তী ছবিতে জুটি বাঁধছেন তাঁরা।

Kaushik Ganguly to start shooting his new film with Prosenjit Chatterjee and Rituparna Sengupta from next month

প্রসেনজিৎ-ঋতুপর্ণা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৩:২৭
Share: Save:

বৃহস্পতিবার সন্ধ্যা। বালিগঞ্জের ‘উৎসব’ প্রাঙ্গণে তখন চাঁদের হাট। উপলক্ষ, ইন্ডাস্ট্রির কাছের মানুষদের জন্য প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বিজয় সম্মেলনের আয়োজন করেছেন। পুজোয় মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি ‘দশম অবতার’। ছবির ব্যবসাও আকর্ষণীয়। নির্মাতাদের দাবি, প্রথম সাত দিনে ছবিটি বক্স অফিসে ৪ কোটি ৫০ লক্ষ টাকার ব্যবসা করেছে। তাই শুধু বিজয় সম্মেলন নয়, ছবির সাফল্য উদ্‌যাপনও ছিল একত্র হওয়ার অন্যতম লক্ষ্য।

তখন ঘড়ির কাঁটা অনেকটাই এগিয়েছে। ‘উৎসব’ প্রাঙ্গণে হাজির ঋতুপর্ণা সেনগুপ্তের গাড়ি। তাঁকে স্বাগত জানাতে এগিয়ে গেলেন প্রসেনজিৎ। জুটিকে ঘিরে তখন ক্যামেরার ঝলকানি। ইন্ডাস্ট্রির যে কোনও অনুষ্ঠানে প্রসেনজিৎ-ঋতুপর্ণা একসঙ্গে উপস্থিত থাকলে তা আলাদা করে নজর কাড়ে। এ দিনও তার অন্যথা হল না। দু’জনে একসঙ্গে ক্যামেরার সামনে পোজ় দিলেন।

(বাঁ দিক থেকে) প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত এবং শ্রীকান্ত মোহতা।

(বাঁ দিক থেকে) প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত এবং শ্রীকান্ত মোহতা। —নিজস্ব চিত্র।

তবে এই সৌজন্যের নেপথ্যে অন্য কারণও রয়েছে। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, কৌশিক গঙ্গোপাধ্যায় তাঁর পরবর্তী ছবির শুটিংয়ের প্রস্তুতি নিতে শুরু করেছেন। গত জানুয়ারি মাসে এই ছবির ঘোষণার সময় জানা গিয়েছিল, ছবিতে আরও এক বার জুটি বাঁধবেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। জুটি হিসাবে এটা যুগলের পঞ্চাশতম ছবি হতে চলেছে। সূত্রের খবর, আগামী মাসের শুরুতে ছবির শুটিং শুরু হয়ে যাবে।

১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘নাগপঞ্চমী’ ছবিতে প্রথম জুটি বেঁধেছিলেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। প্রথম ছবিই হিট। এর পর একাধিক ছবিতে দর্শকদের মন জয় করে নিয়েছেন তাঁরা। তবে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবির পর ছিল দীর্ঘ বিরতি। অবশেষে ২০১৬ সালে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’ ছবিতে নতুন আঙ্গিকে দর্শকের সামনে হাজির হয় এই জুটি। দু’বছর পর কৌশিক ‘দৃষ্টিকোণ’ ছবিতে সুপারহিট জুটিকে আবার ফিরিয়ে আনেন। সময় এগোলেও প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ম্যাজিক এখনও অমলিন। নতুন ছবিতে তাঁরা কী ভাবে দর্শকদের সামনে হাজির হন, সেটাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE