Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

‘ধড়ক’-এর আগেই জাহ্নবীর থেকে এক পা এগিয়ে ঈশান, কী ভাবে?

নিজস্ব প্রতিবেদন
২০ জুলাই ২০১৮ ১২:২৪
জাহ্নবী এবং ঈশান।

জাহ্নবী এবং ঈশান।

২০ জুলাই ওঁদের দু’জনের জীবনেরই গুরুত্বপূর্ণ দিন। একজনের ডেবিউ ছবি রিলিজ। আর একজনের ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রথম বড় সুযোগ। ওঁরা জাহ্নবী কপূর এবং ঈশান খট্টর।শুক্রবারমুক্তি পেল শশাঙ্ক খৈতানের পরিচালনায় জুটির প্রথম ছবি ‘ধড়ক’।

আজ ওঁদের বড় পরীক্ষা। ডেবিউ ছবিতেই একদিকে মায়ের সঙ্গে তুলনা শুরু হয়েছে জাহ্নবীর। অন্যদিকে মাজিদ মাজিদির ‘বিয়ন্ড দ্য ক্লাউড’-এ সুযোগ পাওয়ার পর মেনস্ট্রিম বলিউডে ঈশান কেমন পারফর্ম করলেন, তা নিয়ে শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ। নতুন জুটিকে স্বাগত জানাচ্ছে বলিউড। কিন্তু অভিনয়ের খুঁটিনাটি নিয়ে সমালোচনাও শুরু হয়েছে কোনও কোনও মহলে।

লড়াইটা শুরুর আগেই অনেকে হয়তো ভেবেছিলেন জাহ্নবী এক কদম এগিয়ে থাকবেন। প্রজেক্টের শুরু থেকেই প্রযোজক কর্ণ জোহরের সঙ্গে মেয়ের ভাল-মন্দ নিয়ে লাগাতার মিটিং করতেন শ্রীদেবী। ফেব্রুয়ারিতে তাঁর মৃত্যুর পর জাহ্নবীর পাশে দাঁড়িয়েছিল ইন্ডাস্ট্রি। কর্ণ তো বটেই, তিনি ছাড়াও প্রথম সারির অনেক তারকাই জাহ্নবীর ডেবিউ নিয়ে অনেক বেশি উত্সাহী ছিলেন। মা থাকলে যতটা আনন্দ করে ডেবিউ ছবির স্ক্রিনিং হত, ততটা হয়ত হল না। কিন্তু জুহুর স্পেশ্যাল স্ক্রিনিংয়ে বাবা বনি কপূর, বোন খুশি, দাদা অর্জুন কপূর সব সময় আগলে রেখেছিলেন জাহ্নবীকে। এই স্টার কিডের কেরিয়ার শুরু হয়েছে যেন সমবেদনার মোড়কে।

Advertisement

আরও পড়ুন, ‘মিসেস ইন্ডিয়া’র পর অন্য মুকুটের খোঁজে চুমকি

অন্যদিকে দাদা শাহিদ কপূরের ঐতিহ্য, মাজিদ মাজিদির ছবিতে অভিনয়ের অভিজ্ঞতা নিয়েও যেন কিছুটা ব্যাকফুটে ছিলেন ঈশান। যদিও ট্রেলারে তাঁর অভিনয়ের প্রশংসা হয়েছে। অনেকেই তাঁকে লম্বা রেসের ঘোড়া বলেছেন। তবুও জাহ্নবীর মতো ততটা আদরও যেন তিনি পাননি।


‘ধড়ক’-এর দৃশ্যে দুই স্টার কিড।



মরাঠি রোম্যান্টিক ছবি ‘সাইরাত’-এর রিমেক ‘ধড়ক’-এ কেমন অভিনয় করলেন এই দুই স্টার কিড তা নিয়ে প্রচুর আলোচনা হবে। কিন্তু বক্স অফিসের লড়াইয়ের আগেই অন্য একটা লড়াইতে জিতে গেলেন ঈশান। আর তা হল সোশ্যাল মিডিয়ায় লড়াই।

আরও পড়ুন, সানি লিওনের বায়োপিকে ‘কউর’ ব্যবহারে আপত্তি

গুগল ট্রেন্ড বলছে, গত সাতদিনে জাহ্নবীর তুলনায় ঈশানকে নিয়ে দর্শক অনেক বেশি সার্চ করেছেন। অর্থাত্ শ্রীদেবীর কন্যার তুলনায় ঈশানকে নিয়ে সোশ্যাল অডিয়েন্স বেশি আগ্রহী। শুধু গত সাতদিন নয়। গত তিনমাসের রেজাল্টও একই। এমনকি ঈশানের পরিচিতি গুগলে ‘ইন্ডিয়ান অ্যাক্টর’ বলে। কিন্তু জাহ্নবী এখনও অভিনেত্রীর পরিচয় পাননি। গুগলে জাহ্নবীকে নিয়ে সার্চ করার সময় দর্শক বেশিরভাগ সময় লেখেন ‘শ্রীদেবীর মেয়ে।’ নীল গ্রাফে জাহ্নবী এবং লাল গ্রাফে ঈশানের রেজাল্ট দেখা যাচ্ছে।

অর্থাত্ ময়দানে নেমেই একটা বাজি জিতলেন ঈশান। বাকি খেলাটা কে বাজিমাত্ করবেন, তা জানার জন্য আর কয়েকটা দিনের অপেক্ষা।

আরও পড়ুন

Advertisement