Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

The Archies: ষাটের দশকের কমিক্‌স থেকে উঠে আসছে আর্চি ও তার দলবল, প্রকাশ্যে ছবির ‘লুক’

ষাটের দশকের যে জনপ্রিয় কমিকসের হাত ধরে একের পর এক প্রজন্মের বড় হয়ে ওঠা, তাকেই পর্দায় জীবন্ত করে তুলতে চলছে টাইগার বেবি ফিল্মস। জোয়া আখতার পরিচালিত এই নতুন ছবির সহ প্রযোজনায় আর্চি কমিকস এবং গ্রাফিক ইন্ডিয়া। ‘দ্য আর্চিজ’ মুক্তি পাবে নেটফ্লিক্সে।  
 

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ মে ২০২২ ১৪:৩৮
Save
Something isn't right! Please refresh.
‘দ্য আর্চিজ’-এর পোস্টার।

‘দ্য আর্চিজ’-এর পোস্টার।

Popup Close

এই ২০২২-এ ফিরে আসছে আর্চি। সঙ্গে ভেরোনিকা, বেটি, জাগহেড-রা সকলেই! সৌজন্যে বলিউডের এক ঝাঁক নতুন মুখ। তালিকায় তিন তারকাসন্তান অগস্ত্য নন্দা, সুহানা খান এবং খুশি কপূর। সদ্য মুক্তি পেল তাঁদের পর্দার চরিত্রের প্রথম ঝলক।

ষাটের দশকের যে জনপ্রিয় কমিকসের হাত ধরে একের পর এক প্রজন্মের বড় হয়ে ওঠা, তাকেই পর্দায় জীবন্ত করে তুলতে চলছে টাইগার বেবি ফিল্মস। জোয়া আখতার পরিচালিত ছবিটির সহ প্রযোজনায় আর্চি কমিকস এবং গ্রাফিক ইন্ডিয়া। ‘দ্য আর্চিজ’ মুক্তি পাবে নেটফ্লিক্সে।

১৯৬০ সালের কাহিনি। তাতেই দিব্যি মানিয়ে গিয়েছেন শাহরুখ-তনয়া, অমিতাভ বচ্চনের নাতি কিংবা শ্রীদেবী-বনি কপূরের কন্যা। সঙ্গে থাকছেন মিহির অহুজা, ডট, যুবরাজ মেন্দা এবং বেদং রায়না। মজাদার এক ভিডিয়োয় ছবির লুক প্রকাশ্যে আসার পর সাত জনকে দেখে কে বলবে তাঁরা ষাটের দশক থেকেই উঠে আসা নন!

Advertisement

ছয় দশক আগে ফেলে আসা সময়ের স্বাদ-গন্ধ, এক গুচ্ছ মন ভরানো গান- সব নিয়েই সদলবলে পর্দায় হাজির হবে আর্চি। ছবির গানে সুর দিয়েছেন অঙ্কুর তিওয়ারি এবং দ্য আইল্যান্ডারস।

‘দ্য আর্চিজ’ নিয়ে খুশি নেটফ্লিক্স কর্তৃপক্ষও। তাঁরা বলছেন, ‘‘কৈশোর, তারুণ্য, বন্ধুত্ব, প্রথম প্রেম থেকে প্রতিবাদী হয়ে ওঠা- ছেলেবেলা পেরিয়ে বড় হয়ে ওঠার সব গল্পই ধরা থাকবে ছবিতে। প্রত্যেক প্রজন্মই খুঁজে পাবেন মনের মতো কিছু না কিছু।’’

আর্চিজ কমিকস পড়ে যাদের বড় হওয়া, তাঁরা আপাতত তাই অধীর অপেক্ষায়।



Something isn't right! Please refresh.

Advertisement