Advertisement
০২ মার্চ ২০২৪
Lucky Ali

বিতর্কিত মন্তব্যে হিন্দু ভাবাবেগে আঘাত! পোস্ট মুছলেন, প্রকাশ্যে ক্ষমা চাইলেন লাকি আলি

‘ব্রাহ্মণ’দের নিয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট করে ক্রমাগত রোষের মুখে গায়ক লাকি আলি। শেষ পর্যন্ত কী করতে হল গায়ককে?

Picture of Lucky Ali

বিতর্কিত পোস্টের জেরে ক্ষমা চাইতে বাধ্য হলেন লাকি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১২:২৩
Share: Save:

বিপাকে গায়ক লাকি আলি। দিন কয়েক আগেই লাকি ফেসবুকে একটি পোস্ট করেন। সেই পোস্টে তিনি লেখেন, ‘‘ব্রাহ্মণ নামটির উৎপত্তি ‘ব্রহ্ম’ থেকে, যা এসেছে ‘আব্রাম’ থেকে...আব্রাহাম বা ইব্রাহিম থেকে। তাই ব্রাহ্মণরা ইব্রাহিম আলাহিসালামের উত্তরসূরি। যিনি সমগ্র বিশ্বের অধিপতি। তাই অকারণে নিজেদের মধ্যে এত লড়াই ও ঝগড়া কেন?’’ স্বাভাবিক ভাবেই গায়কের এই পোস্ট ছড়িয়ে পড়তেই ঝড় ওঠে নেটদুনিয়ায়। তড়িঘড়ি গায়ককে মুছে দিতে হয় সেই পোস্ট। তবুও রক্ষে মেলেনি।

এই পোস্ট ভাইরাল হওয়ার পর নেটপাড়ার বাসিন্দাদের একাংশের রোষানলে পড়েন লাকি আলি। শিল্পীকে লাগাতার হুমকি দেওয়া হয়। শেষ পর্যন্ত বিপদ আঁচ করে বিতর্কিত পোস্টটি মুছে দেন লাকি। তার পর প্রকাশ্যে ক্ষমা চাইতে বাধ্য হন ‘ও সনম’-এর গায়ক। লাকি ফেসবুকে নতুন একটি পোস্টে লেখেন, ‘‘আমার আগের পোস্টে বিতর্ক সৃষ্টি হয়েছে বুঝতে পারছি। কাউকে আঘাত করা বা কষ্ট দেওয়া আমার আমার উদ্দেশ্য ছিল না এবং আমি গভীর ভাবে দুঃখিত।’’ এরই সঙ্গেই লাকি লিখেছেন, ‘‘আমি আসলে সকলে এক ছাদের তলায় হাজির করতে চেয়েছিলাম। কিন্তু বুঝতে পেরেছি, যা বলতে চেয়েছিলাম সেটা স্পষ্ট করতে পারিনি। এর পর থেকে আমি কিছু পোস্ট করার আগে শব্দচয়ন সম্পর্কে সচেতন থাকব। কারণ আমি বুঝেছি, আমার বক্তব্য অনেক হিন্দু ভাই-বোনের ভাবাবেগে আঘাত করেছে।’’

হিন্দি ছবি থেকে দীর্ঘ সময় নিজেকে দূরে রেখেছেন লাকি আলি। তবে দেশের বিভিন্ন প্রান্তে এখনও একক কনসার্ট করেন শিল্পী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE