Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

গল্প চুরির অভিযোগে ‘রাবতা’র মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে মামলা

নিজস্ব প্রতিবেদন
২৬ মে ২০১৭ ১২:১৩
‘রাবতা’র মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে আদালতে মামলা করেছেন ‘মগধীরা’র নির্মাতারা। ছবি: সংগৃহীত।

‘রাবতা’র মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে আদালতে মামলা করেছেন ‘মগধীরা’র নির্মাতারা। ছবি: সংগৃহীত।

৯ জুন মুক্তি পাওয়ার কথা সুশান্ত সিংহ রাজপুত আর কৃতি শ্যানন অভিনীত ছবি ‘রাবতা’র। ‘রাবতা’ ট্রেলারেই দর্শকদের মধ্যে প্রত্যাশা বাড়িয়েছিল অনেকটা৷ বিশেষত, যখন এ ছবিতে রাজকুমার রাওয়ের লুক অনলাইনে প্রকাশ পায়। এই ছবিতে রাজকুমারকে একটি ক্যামিও চরিত্রে দেখা যাবে, যাঁর বয়স ৩২৪ বছর৷ কিন্তু তার আগেই জোর ধাক্কা খেল ছবিটি। ‘রাবতা’-র বিরুদ্ধে অভিযোগ, এই বলিউড ছবিটির চিত্রনাট্য ২০০৯ সালে মুক্তি পাওয়া এস এস রাজামৌলির বিখ্যাত তেলুগু ছবি ‘মগধীরা’র চিত্রনাট্য থেকে হুবহু টোকা হয়েছে। আর এই অভিযোগেই ‘রাবতা’র মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে আদালতে মামলা করেছেন ‘মগধীরা’র নির্মাতারা।

যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়ে টিম ‘রাবতা’র দাবি, দু’টি ছবি একেবারে আলাদা। সম্প্রতি ‘রাবতা’র নায়িকা কৃতি বলেন, “আমি ‘মগধীরা’ দেখেছি। ছবিটি আমার খুবই ভাল লেগেছিল। কিন্তু এই দু’টি ছবির মধ্যে পূর্বজন্মের অংশটি বাদ দিলে আর কোনও কিছুতেই মিল নেই।” কৃতি আরও বলেন, “পূর্বজন্মের গল্পটাও একদম আলাদা। ‘রাবতা’র ওই অংশ আমরা একটি জঙ্গলে তাঁবু টাঙিয়ে শুট করেছি। ‘মগধীরা’-র সঙ্গে এর কোনও সম্পর্কই নেই।”

আরও পড়ুন...
মুক্তির আগে ‘সচিন: আ বিলিয়ন ড্রিমস’-এর রিভিউ দিলেন অমিতাভ

Advertisement



‘রাবতা’র পরিচালক দীনেশ ভিজানও একই দাবি করেছেন। তাঁর বক্তব্য, ‘মগধীরা’ সেরা তামিল ছবিগুলির মধ্যে একটি। কিন্তু রাবতা কোনও ভাবেই ওই ছবিটির থেকে অনুপ্রাণিত নয়।

কিন্তু আইনি জটিলতার ফলে এখন বেশ অস্বস্তিতেই পড়েছে ‘রাবতা’র গোটা ইউনিট। কারণ, ‘গল্প চুরি’ এবং ‘কপিরাইট আইন লঙ্ঘন’ করার অভিযোগে হায়দরাবাদ আদালতে মামলা করেছেন ‘মগধীরা’র নির্মাতারা। আগামী ১ জুন এই মামলায় রায় ঘোষণার কথা। ওই দিনই জানা যাবে ৯ জুন ‘রাবতা’ আদৌ মুক্তি পাবে কিনা!

আরও পড়ুন

Advertisement