Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ঋতুপর্ণা রাজি নন, ইন্দ্রাণীর ভূমিকায় মহিমা

ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করতে শেষ পর্যন্ত রাজি হলেন না ঋতুপর্ণা সেনগুপ্ত। শিনা বরা হত্যাকাণ্ড নিয়ে অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ‘ডার

স্বরলিপি ভট্টাচার্য
০৭ অক্টোবর ২০১৫ ১৭:০৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করতে শেষ পর্যন্ত রাজি হলেন না ঋতুপর্ণা সেনগুপ্ত। শিনা বরা হত্যাকাণ্ড নিয়ে অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ‘ডার্ক চকোলেট’ ছবিতে ঋতুপর্ণার জায়গায় অভিনয় করবেন বলিউডি অভিনেত্রী মহিমা চৌধুরি।

কিন্তু ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের চরিত্রে পরিচালকের প্রথম পছন্দ ছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। অগ্নিদেবের যে কোনও প্রজেক্টেই মুখ্য ভূমিকায় থাকেন তিনি। এ ছবিতেও তেমনটাই চেয়েছিলেন পরিচালক। কিন্তু কী এমন হল ঋতুপর্ণার জায়গায় মহিমাকে নিয়ে ছবিটি করছেন পরিচালক? প্রথমে রাজি হয়েও কেন পিছিয়ে গেলেন ঋতুপর্ণা? পরিচালকের সঙ্গে কোনও মনোমালিন্যের জেরেই কি এই সিদ্ধান্ত?

অগ্নিদেবের কথায়, ‘‘চিত্রনাট্য শুনে প্রথমে ঋতুই আগ্রহ দেখিয়েছিল। আর আমার সব ছবিতেই ও থাকে। কিন্তু পরে ও নিজেই জানাল, ছবিটা করবে না। ওকে আমি আর জোর করিনি।’’

Advertisement

কিন্তু কেন পিছিয়ে গেলেন ঋতুপর্ণা? অগ্নিদেব জানালেন, ‘‘ও কেন এটা করল তা আমি জানতে চাইনি। ও সঙ্গে আমার পারিবারিক সম্পর্ক। কিন্তু শেষ পর্যন্ত ছবিটা করবে কিনা সেটা তো ও ঠিক করবে। তাই না?’’

ঋতুপর্ণার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন তোলেননি তিনি। পাওয়া যায়নি এসএমএসেরও উত্তর। তবে নায়িকার ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, বাস্তব ঘটনার ওপর চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক। সেখানে একজন মা তাঁর মেয়েকে খুন করেছেন। ঋতুপর্ণার মনে হয়েছিল, সেই খুনি মায়ের চরিত্রে অভিনয় করলে নায়িকা হিসাবে তাঁর জনপ্রিয়তায় ভাঁটা পড়বে। তাঁর অনুরাগীদের কাছে নেতিবাচক ভাবমূর্তি তৈরি হবে। সত্যিই কি তাই? এ প্রশ্ন ঘুরছে এখন টলিউডের অন্দরে।

‘ডার্ক চকোলেট’-এ পিটার মুখোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন সুদীপ মুখোপাধ্যায়। শিনা বরা হত্যাকাণ্ড সামনে আসার কিছু দিন পর জানা যায় তাঁর বাবা, অর্থাত্ ইন্দ্রাণীর প্রথম প্রেমিক সিদ্ধার্থ দাসের কথা। কলকাতাতেই নাটকীয় ভাবে হদিশ মেলে সিদ্ধার্থর। ছবিতে সেই সিদ্ধার্থর ভূমিকায় অভিনয় করছেন কৌশিক সেন। শিনার চরিত্রে থাকছেন রিয়া সেন।

হত্যাকাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত, ইন্দ্রাণীর প্রাক্তন স্বামী সঞ্জীব খন্নাকেও গ্রেফতার করা হয়েছে কলকাতা থেকে। সঞ্জীবের ভূমিকায় বড় পর্দায় দেখা যাবে সফিক ইকতাফকে। খুনের ঘটনায় ধৃত গাড়িচালক শ্যাম রাইয়ের ভূমিকায় অভিনয় করবেন রাজেশ শর্মা। মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার রাকেশ মারিয়াও এই হত্যারহস্যে গুরুত্বপূর্ণ চরিত্র। পর্দায় রাকেশের চরিত্রটি ফুটিয়ে তুলবেন সব্যসাচী চক্রবর্তী।

ছবিতে ইন্দ্রাণী মুখোপাধ্যায়, ইন্দ্রাণীর প্রথম প্রেমিক সিদ্ধার্থ দাস এবং গাড়ি চালক শ্যাম রাইয়ের চরিত্ররা ফ্ল্যাশব্যাকে গল্প বলবে। এই ‘রসমান এফেক্ট’-এ চিত্রনাট্যের জাল বুনেছেন পরিচালক। তাঁর দাবি, সত্যের বহুমাত্রিক ব্যাঞ্জনাই ধরা থাকবে সেলুলয়েডে।

কলকাতা, মুম্বই এবং গুয়াহাটিতে ছবির শুটিং চলছে। ম্যাকমিল ইন্ডিয়ার প্রদীপ চুড়িওয়ালের প্রযোজনায় আগামী ১১ ডিসেম্বর বাংলা, ইংরাজি এবং হিন্দি— তিনটি ভাষাতেই মুক্তি পাবে ছবিটি।



Something isn't right! Please refresh.

Advertisement