Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Web Series

চাপের কাছে নতিস্বীকার, ক্ষমা চেয়ে ছবির বিতর্কিত অংশে পরিবর্তনের সিদ্ধান্ত নিল টিম ‘তাণ্ডব’

দাবি ক্রমশ‌ জোরালো হচ্ছিল টিম 'তাণ্ডব' -এর বিরুদ্ধে। সেই চাপে শেষমেশ ছবির কনটেন্টে বদল আনার সিদ্ধান্ত নিল।

ক্ষমা চাইল টিম 'তাণ্ডব'।

ক্ষমা চাইল টিম 'তাণ্ডব'। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ০৮:৫৬
Share: Save:

নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। দাবি ক্রমশ‌ জোরালো হচ্ছিল টিম 'তাণ্ডব' -এর বিরুদ্ধে। সেই চাপে শেষমেশ ছবির কনটেন্টে বদল আনার সিদ্ধান্ত নিল তারা। মঙ্গলবার বিবৃতি জারি করে টিম ‘তাণ্ডব’ জানাল, ‘সাম্প্রতিক পরিস্থিতির কথা বিবেচনা করে ছবির দৃশ্যে পরিবর্তন আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ওয়েব সিরিজের মাধ্যমে কাউকে যদি অনিচ্ছাকৃত ভাবে আঘাত করা হয়ে থাকে তার জন্য আমরা আবারও ক্ষমা চাইছি।’

বিবৃতিতে আরও বলা হয়েছে যে, ‘দেশের মানুষের প্রতি আমাদের পূর্ণ সম্মান ও শ্রদ্ধা আছে। আমরা কোনও জাতি, ধর্ম, বর্ণের ভাবাবেগকে আঘাত করতে চাইনি। এমনকি কোনও রাজনৈতিক দল, প্রতিষ্ঠান, জীবিত বা মৃত ব্যক্তিকেও আঘাত করার অভিপ্রায় ছিল না আমাদের।’

গত ১৫ জানুয়ারি অ্যামাজন প্রাইমে এই ওয়েব সিরিজটি মুক্তি পায়। তার পর থেকেই বিতর্কের মুখে পড়েছে সিরিজটি। হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠেছে এর বিরুদ্ধে। ছবির একটি দৃশ্যে হিন্দু দেবতা শিবকে অপমান করার অভিযোগ ওঠে। মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক রাম কদম ঘাটকোপার থানায় ‘তাণ্ডব’-এর সদস্যদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। শুধু তাই নয়, ছবি থেকে ওই বিতর্কিত দৃশ্য সরিয়ে দিতে হবে বলে হুঁশিয়ারিও দেন। না সরালে ছবির বয়কট করা হবে বলেও হুমকি দেন ওই বিধায়ক। মহারাষ্ট্রের আরও এক বিজেপি নেতার মুখেও একই সুর শোনা গিয়েছিল।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে বিষয়টি নিয়ে চিঠিও লেখেন রাম কদম। মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশে এই ছবি এবং তার নির্মাতাদের ‌বিরুদ্ধে‌ অভিযোগ দায়ের হয়। সইফ আলি খান এবং জিশান‌‌ আয়ুব-সহ ‘তাণ্ডব’-এর গোটা টিমকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি ওঠে। ছবিটি নিয়ে দেশ জুড়ে ব্যাপক শোরগোল হয়। ছবিটির বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে অ্যামাজন প্রাইমকে নোটিস ‌পাঠিয়ে জবাবদিহিও করতে বলে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Web Series Tandob
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE