• স্বরলিপি ভট্টাচার্য
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সিভিতে প্রথম বাংলা ছবি... কে এই অভিনেত্রী?

Anuradha Mukherjee
অনুরাধা মুখোপাধ্যায়।

Advertisement

সুরেন্দ্রনাথ কলেজ থেকে স্নাতক। বিষয় ইতিহাস। আর্কিয়োলজিস্ট হতে চেয়েছিলেন মেয়েটি। কিন্তু কলকাতা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ মেলেনি। ফলে স্নাতোকোত্তরের প্রথম বছর শেষ হতেই মুম্বই পাড়ি দেন। লক্ষ্য অভিনয়। সে লক্ষ্যে তিনি সফল। তিনি অর্থাত্ অভিনেত্রী অনুরাধা মুখোপাধ্যায়।

২০১৪-র ফেব্রুয়ারিতে প্রথম মুম্বই গিয়েছিলেন। ওই বছরই ডিসেম্বর থেকে পাকাপাকি ভাবে থাকতে শুরু করেন। প্রথম ছবি মরাঠিতে, ‘জানিবা’। মহেশ মঞ্জেরেকরের ছেলে সত্য মঞ্জরেকরের সঙ্গে কাজের সুযোগ পেয়েছিলেন। তার পর ২০১৬তে হিন্দি ছবি ‘ডেজ অব অক্টোবর’। ২০১৭-এ ‘পঞ্চলেট’। কিন্তু কলকাতার মেয়ের সিভিতে এতদিন বাংলা ছবি ছিল না। সে সুযোগ এল পরিচালক শিলাদিত্য মৌলিকের হাত ধরে। তাঁর পরিচালিত ‘সোয়েটার’ অনুরাধার প্রথম বাংলা ছবি।

‘সোয়েটার’-এর অনুরাধা কেমন? ‘‘এই ছবিতে আমার চরিত্রের নাম শ্রীলেখা দেবনাথ। শ্রী। প্রত্যেক বাড়িতেই কিছু ভাল বাচ্চা থাকে আর কিছু দুষ্টু বাচ্চা থাকে। কোনও কোনও বাচ্চা বেশ গুণী হয়। আবৃত্তি করতে পারে, গান গাইতে পারে। মা-বাবা প্যাম্পার করে তাকে। সে মনে করে আই অ্যাম দ্য বেস্ট। এমন একটা চরিত্র। কোনও নেগেটিভ শেড নেই। খুব স্ট্রং, কনফিডেন্ট। দিদিকে খুব ভালবাসে। চোখের সামনে দেখছে বিয়ে দেওয়ার জন্য দিদিকে নিয়ে বাবা-মা কী করছে। বাবা-মা শ্রীকে লুকিয়ে রাখে। বড় মেয়েকে দেখতে এসে যদি ছোট মেয়েকে পছন্দ করে নেয় পাত্রপক্ষ, সেই ভয়ে। এগুলো দেখতে দেখতে ওর মানসিকতা এমন হয় যে, আমি যেটা বলছি সেটাই ঠিক। বাবা-মা যেটা বলছে সেটা ভুল। অনেক বয়ফ্রেন্ড থাকে একসঙ্গে’’ বললেন অভিনেত্রী।

আরও পড়ুন, ট্রোলিং পজিটিভলি হ্যান্ডেল করুক মিমি, নুসরত


‘সোয়েটার’-এর লুকে অনুরাধা।

অনুরাধার সঙ্গে ‘শ্রী’-এর কতটা মিল? ‘‘শ্রীর মতো আমিও খুব কনফিডেন্ট। অনেস্ট। যেটা যখন মনে হয় বলে দিই। অনেকের খারাপ লাগে। তার জন্য বিপাকেও পড়ি’’ শেয়ার করলেন অনুরাধা।

আর বয়ফ্রেন্ড? সেও কি ‘শ্রী’র মতো অনেকগুলো? হাসতে হাসতে অনুরাধার জবাব, ‘‘প্রেম স্কুল থেকে ছিল আমার। আমি খুব পাকা এসব ব্যাপারে। আমার ফার্স্ট বয়ফ্রেন্ড অ্যাক্টর হওয়ার ক্ষেত্রে আপত্তি জানায়। সে জন্য ব্রেকআপ হয়ে যায়। আর এখন প্রত্যেক মাসে একটা করে প্রেম হয়। কিন্তু স্টে করে না।’’

দেখুন, বিনোদনের নানা কুইজ

থিয়েটার ভালবাসা অনুরাধা এক সময় কলকাতায় রবি ওঝার প্রোডাকশনে অ্যাসিস্ট করেছেন। কিন্তু অভিনেত্রী হিসেবে তাঁকে আরও বেশি করে পেতে চাইছে ইন্ডাস্ট্রি। অন্তত ‘সোয়েটার’-এর ট্রেলারে রয়েছে সে ইঙ্গিত। মুক্তি পাচ্ছে আগামী ২৯ মার্চ।

(সেলেব্রিটি ইন্টারভিউ, সেলেব্রিটিদের লাভস্টোরি, তারকাদের বিয়ে, তারকাদের জন্মদিন থেকে স্টার কিডসদের খবর - সমস্ত সেলেব্রিটি গসিপ পড়তে চোখ রাখুন আমাদের বিনোদন বিভাগে।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন