Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Bollywood Scoop

বোন বলিউড অভিনেত্রী, গ্ল্যামারের দুনিয়া ছেড়ে দেশরক্ষার কাজে মন দিশা পটানির দিদির

বোন বলিউডের নজরকাড়া নায়িকা। নিত্য দিন তাঁর ফিটনেসের ভিডিয়ো ঝড় তোলে সমাজমাধ্যমের পাতায়। অথচ তাঁরই দিদি মায়ানগরীর ঝলমলে দুনিয়া থেকে অনেক দূরে।

Khusboo Patani and Disha Patani.

খুশবু পটানি ও দিশা পটানি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ২০:০৪
Share: Save:

বলিউডের অন্যতম নজরকাড়া অভিনেত্রী তিনি। অভিনয় দক্ষতা যেমনই হোক না কেন, কেতাদুরস্ত নায়িকাদের তালিকা বানালে একেবারে প্রথমের দিকে নাম থাকবে তাঁর। পাশাপাশি, ফিটনেসেও বেশ আগ্রহী অভিনেত্রী। মার্শাল আর্টস হোক বা কিকবক্সিং, অনায়াসে প্রতিপক্ষকে পরাস্ত করতে সক্ষম তিনি। বলিউড অভিনেত্রী দিশা পটানি। ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন দিশা। তার পর ‘বাগী ২’, ‘মলং’-এর মতো ছবিতে কাজ করেছেন তিনি। জ্যাকি চ্যানের সঙ্গে চিনা ছবি ‘কুং ফু যোগা’ ছবিতেও দেখা গিয়েছে তাঁকে। বলিউডের অন্যতম গ্ল্যামারকন্যা দিশা। অথচ তাঁর দিদি মায়ানগরীর ঝলমলে দুনিয়া থেকে শতহস্ত দূরে থাকেন। কে তিনি?

দিশার দিদির নাম খুশবু পটানি। উত্তর প্রদেশের বরেলীতে জন্ম ৩১ বছর বয়সী খুশবুর। সেখানেই প্রাথমিক ও উচ্চ শিক্ষা। কলেজ জীবনে ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করেন খুশবু। তার পরে যোগ দেন ভারতীয় সেনায়। এই মুহূর্তে ভারতীয় সেনার লেফটেন্যান্ট পদে কর্মরত খুশবু। পেশার জন্য বেছে নিয়েছেন সেনা বাহিনীর মতো ক্ষেত্রকে, ফিটনেসের দিকে কড়া নজর রাখেন খুশবু। এ ক্ষেত্রে দিশার সঙ্গে বেশ মিল তাঁর। তবে লেখাপড়ার ক্ষেত্রে দিশা তাঁর দিদির থেকে অনেক পিছিয়ে। দ্বাদশ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন দিশা। তার পর কলেজে ভর্তি হলেও লেখাপড়া আর এগোয়নি তাঁর। মডেলিংয়ের প্রস্তাব আসার পর বিনোদন জগতের দিকেই মন দেন দিশা। বরেলী থেকে চলে আসেন মুম্বইয়ে।

সমাজমাধ্যমের পাতায় দিদি খুশবুর সঙ্গে একাধিক ছবি পোস্ট করেছেন দিশা। বিশেষত খুশবুর ট্রেনিংয়ের সময়ের একাধিক ছবি ইনস্টাগ্রামের পাতায় মাঝে মধ্যেই শেয়ার করেন দিশা। দিদিকে নিয়ে যে তিনি গর্বিত, তা জানাতে ভোলেন না অভিনেত্রী। নেটাগরিকদের ধারণা, দিদির থেকেই ফিটনেসের শিক্ষা পেয়েছেন তিনি। এক জন ছোট ভাইও রয়েছে খুশবু ও দিশার, যাঁর নাম সূর্যাংশ পটানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Disha Patani Bollywood Tiger Shroff
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE