Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mir Afsar Ali

Mithun-Mir: ব্যান্ড থেকে ওয়েব সিরিজ, ‘মহাগুরু’ সবেতেই অনায়াস! মনে করালেন মীর

‘চন্দ্রবিন্দু’ থেকে ‘টুম্পা’— সব প্রজন্মের গানেই ‘ডিস্কো ডান্সার’-এর উজ্জ্বল উপস্থিতি।

মীর আফসর আলি ও মিঠুন চক্রবর্তী

মীর আফসর আলি ও মিঠুন চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১৮:১২
Share: Save:

মিঠুন চক্রবর্তীর ৭১তম জন্মদিনে নেটমাধ্যমে তাঁকে শুভেচ্ছা জানালেন মীর আফসর আলি। মীর মানেই অভিনব উপস্থাপনা। তার ছোঁয়া হালফিলের পোস্টেও। ১৯৮০-র দশক থেকে ২১ শতক, দীর্ঘ সময় ধরে ‘মহাগুরু’ কত অনায়াসে সমসাময়িক, তারই উদাহরণ তুলে ধরলেন। কী ভাবে?
তার জন্য ২ ধরনের জনপ্রিয় গানের কয়েকটি পংক্তি ধার নিয়েছেন অভিনেতা-সঞ্চালক। একটি, ‘চন্দ্রবিন্দু’ ব্যান্ডের ‘দুধ না খেলে’। দ্বিতীয়টি, ‘রেস্ট ইন প্রেম’ ওয়েব সিরিজের সব রেকর্ড ভাঙা হিট গান ‘টুম্পা সং’। প্রথম গানে বলা হয়েছে, ‘গায়ে না লাগলে গত্তি জিমে করে দেব ভর্তি, পোড়া দেশে কবে সেই ছেলে হবে মিঠুন চক্রবর্তী’। দ্বিতীয় গানে দাবি, ‘পাল্টে দেব বাজি নমস্কার পাজি, সব স্বপ্ন হবে সত্যি বলছে মিঠুন চক্রবর্তী, মিঠুন দা নাচুন না…’। সেই সঙ্গে ‘মহাগুরু’ আর তাঁর একটি ছবিও ভাগ করে নিয়েছেন মীর।

অভিনেতা-সঞ্চালকের যুক্তি, এ ভাবেই ‘চন্দ্রবিন্দু’ থেকে ‘টুম্পা’— সব প্রজন্মের মধ্যেই ‘ডিস্কো ডান্সার’-এর উজ্জ্বল উপস্থিতি। তাঁকে এড়িয়ে যাওয়ার সাধ্য কোনও প্রজন্মের নেই। তাঁর আকর্ষণ উপেক্ষা করার ক্ষমতা কারওর নেই। মীর মন্তব্যে তাই লিখেছেন, ‘কিংবদন্তি ছিলেন। আছেন। থাকবেন। শুভ জন্মদিন (সব প্রজন্মের) মিঠুনদা…’। তাঁর ভাগ করে নেওয়া এই ছবি, মন্তব্য ইতিমধ্যেই দেখেছেন ২৭ হাজার নেটাগরিক। মীরকে সমর্থন জানানোর পাশাপাশি যদিও তাঁদের অনেকে মিঠুন চক্রবর্তীর রাজনৈতিক জীবন নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি।

জনৈকের মতে, ‘মিঠুন চক্রবর্তী সর্বকালের সেরা। বাঙালির গর্ব। কিন্তু শেষে নোংরা রাজনীতিটা না করলেই পারতেন। ভাল থাকুন। আর নিজের শিল্পীসত্তাকেই জাগিয়ে রাখুন।’ কারওর দাবি, ‘পার্টিগত দিক দিয়ে সিদ্ধান্তটা হয়তো ওঁর দুর্বলতা। কিন্তু ওঁর পুরনো ইতিহাস খুলে দেখুন। মিঠুন চক্রবর্তী মানবিকতার দিক দিয়ে অনেক উন্নত।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Celebrity Birthday Mithun Chakraborty Mir Afsar Ali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE