×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

কপালে কাটা দাগ কিসের, ইনস্টাগ্রামে প্রশ্নের উত্তর দিলেন শাহিদ-পত্নী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ ফেব্রুয়ারি ২০২১ ১২:১৬
মীরা কপূর।

মীরা কপূর।

ইনস্টাগ্রামে অনুরাগীদের সঙ্গে ‘আস্ক মি এনিথিং’-এ মজেছিলেন মীরা রাজপুত। অর্থাৎ তাঁদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন শাহিদ-পত্নী। তখনই এক নেটাগরিক মীরাকে জিজ্ঞাসা করেন, তাঁর কপালের বাঁ দিকে কাটা দাগটি কিসের। বিভিন্ন ছবিতেও লক্ষ করা যায় মীরার কপালের এই দাগটি। উত্তরে তিনি বলেন, ‘তখন আমার বয়স ৩। সব বাচ্চাদের মতো আমিও খাটের মধ্যে লাফালাফি করছিলাম। পড়ে গিয়ে খাটের কোনায় আঘাত লেগে আমার কপালে এই দাগটি হয়'।

এক অনুরাগী আবার খুনসুটি করে প্রশ্ন ছুড়ে দিয়েছেন মীরার দিকে। জানতে চেয়েছেন, শাহিদের সঙ্গে ঝগড়া হলে শেষমেশ কে জেতেন। মীরাও মজা করে উত্তর দিয়েছেন, ‘আমি! আবার কে?’ অন্য এক অনুরাগী জানতে চেয়েছেন, পরিবারে মীরার প্রিয় সদস্য কে। মীরা লিখেছেন, ‘এই প্রশ্নটা আমার জন্য খুবই সোজা। আমি আমার বোনদের, মাকে, সন্তানদের, স্বামীকে সবাইকেই ভালবাসি। কিন্তু পরিবারে প্রিয় সদস্য হলেন আমার বাবা। অনেক ভালবাসা তোমাকে বাবা!’

এ ছাড়াও গর্ভাবস্থার পর বাড়তি ওজন কী ভাবে ঝরিয়েছিলেন, সে বিষয়েও অনুরাগীদের বললেন মীরা। সঠিক খাওয়াদাওয়া এবং শরীরচর্চার টিপস দিলেন শাহিদ-পত্নী। জানালেন ফিট থাকতে এই দুইয়ের বিকল্প নেই।
এ ভাবেই অনুরাগীদের প্রশ্ন দিয়ে তাঁদের আরও একটু কাছে পৌঁছলেন মীরা। বিনোদন জগতে না থাকলেও, নিজেকে কী ভাবে আলোকবৃত্তে রাখতে হয়, সেই বিদ্যা ভালই অর্জন করে ফেলেছেন শাহিদ-পত্নী।

Advertisement
Advertisement