Advertisement
০২ মে ২০২৪
Mohammed Shami

‘অভিশাপ’-এর জেরেই হাতছাড়া বিশ্বকাপ! শামির প্রাক্তন স্ত্রী হাসিনের পোস্ট ঘিরে শোরগোল

চলতি বছরের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি তিনিই। তার পরেও বিশ্বকাপ অধরা ভারতের। ১৯ নভেম্বর ফাইনাল ম্যাচে তেমন ভাবে দাগ কাটতে পারেননি মহম্মদ শামি।

Mohammed Shami’s ex-wife Hasin Jahan drops cryptic post after India’s loss at ODI World Cup 2023

(বাঁ দিকে) মহম্মদ শামি, হাসিন জাহান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৫:৩৫
Share: Save:

ঘরের মাঠে খেলে বিশ্বকাপ ঘরে তুলবে ভারত। গত মাস খানেক ধরে এই আশায় বুক বেঁধেছিলেন দেশবাসী। ১৯ নভেম্বর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে স্বপ্নভঙ্গ হয়েছে ভারতীয় ক্রিকেট অনুরাগীদের। রবিবার অস্ট্রেলিয়ার কাছে ছয় উইকেটে হার হয়েছে ভারতের। চলতি বছরের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি হয়েও ফাইনাল ম্যাচে তেমন মনে রাখার মতো পারফরম্যান্স নয় ভারতীয় বোলার মহম্মদ শামির। অথচ ঠিক তার আগের ম্যাচে, সেমিফাইনালেন সাতটি উইকেট নিয়েছিলেন শামি। রবিবার বিশ্বকাপ ভারতের হাতছাড়া হওয়ার পরে সমাজমাধ্যমের ইতিমধ্যেই একাধিক ইঙ্গিতবাহী পোস্ট করে ফেলেছেন শামির প্রাক্তন স্ত্রী হাসিন জাহান। শামির নাম উল্লেখ না করেই হাসিন বলেন, ‘‘ভাল মানুষদের সঙ্গে আখেরে ভালই হয়, শেষ পর্যন্ত তাঁরাই জেতেন।’’ এ বার নতুন এক পোস্টে হাসিন লিখেছেন, ‘‘অভিশাপ ফলতে সময় লাগে!’’ এই পোস্টের নিশানাতেও তো তাঁর প্রাক্তন স্বামী শামিই?

সমাজমাধ্যমের পাতায় একটি পোস্টে হাসিন লেখেন, ‘‘আমার প্রার্থনারই যদি এত জোর হয়, তা হলে ভাবুন আমার অভিশাপের তেজ কত! আর এটা তো জানা কথা... প্রার্থনা আর অভিশাপ, দুটোই ফলতে সময় লাগে।’’ এর আগে একটি পোস্টে শাহরুখ খানের একটি জনপ্রিয় সংলাপ ব্যবহার করে হাসিন বলেন, ‘‘জীবনে যতই দুঃখ আসুক, যতই সুখ আসুক, যতই উত্থান আসুক, যতই পতন আসুক, শেষ পর্যন্ত ভাল লোকেরাই জেতে।” শামির নাম উল্লেখ না করলেও হাসিনের নিশানায় যে ছিলেন ভারতীয় বোলারই, তা বুঝতে অসুবিধা হয়নি নেটাগরিকদের।

প্রসঙ্গত, বিশ্বকাপ ফাইনালের আগে একটি সাক্ষাৎকারে হাসিন বলেছিলেন, “শামি ক্রিকেটার হিসাবে যত ভাল, মানুষ হিসাবেও ততটাই ভাল হলে আমাদের জীবনটা অন্য রকম হতে পারত। আমি, আমার স্বামী ও আমার মেয়ে— তিন জন মিলে একটা সুন্দর জীবন কাটাতে পারতাম। কিন্তু, তার জন্য আগে শামিকে একজন ভাল মানুষ হতে হত। ভাল ক্রিকেটার হওয়ার পাশাপাশি ভাল স্বামী ও ভাল বাবা হলে আমরা সমাজে আরও অনেক বেশি সম্মান পেতাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE