Advertisement
১৬ জুন ২০২৪
Monami Ghosh

রক্তাক্ত মনামী! কী ঘটেছে অভিনেত্রীর সঙ্গে, এখন কেমন আছেন? খোঁজ নিল আনন্দবাজার অনলাইন

হাঁটু, কনুইয়ে বড় ব্যান্ডেজ। জখম মনামী ঘোষ। খবর ছড়াতেই উদ্বিগ্ন তাঁর অসংখ্য অনুরাগী। কী হয়েছে অভিনেত্রীর?

Image Monami Ghosh

জখম মনামী ঘোষ। সংগৃহীত চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১৫:০৫
Share: Save:

মঙ্গলবার সকাল থেকে একের পর এক ফোন। এক মুহূর্ত ফোন হাতছাড়া করতে পারছেন না মনামী ঘোষ। কেমন আছেন তিনি? এই একটি প্রশ্নের উত্তর দিতে দিতেই বেলা কেটেছে।

এমন ঘটার কারণও রয়েছে। সদ্য জাপান থেকে ঘুরে এসেছেন। তারই কিছু ছবি ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। একগুচ্ছ ছবির মধ্যে থেকে দু’টি ছবি ভাইরাল হয়েছে। একটিতে দেখা যাচ্ছে তাঁর হাঁটু-কনুই কেটে রক্তাক্ত। অন্যটিতে, ক্ষতস্থান ব্যান্ডেজে ঢাকা।

কী হয়েছে মনামীর?

জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। মনামী বলেছেন, ‘‘জাপানের কয়োতো শহরে দুর্ঘটনা ঘটেছিল। ওখানে ইলেকট্রিক বাইকের প্রচলন বেশি, প্রত্যেকের বাড়িতে, রাস্তার মোড়ে দেখা যায় এই গাড়ি। খুব উৎসাহ নিয়ে চালাতে গিয়েছিলাম। ওটা একাই চালাতে হয়। কিছুটা যাওয়ার পরেই দুর্ঘটনা ঘটল!’’ টাল সামলাতে না পেরে ছিটকে পড়েন মনামী। খোয়া ছড়ানো রাস্তার উপরে পড়ে হাত-পা কেটে যায়। অভিনেত্রীর মতে, ‘‘ভাগ্যিস সামনে কোনও বড় গাড়ি ছিল না। তা হলে আর নিজের হাতে-পায়ে হাঁটাচলা করতে হত না।’’ চোট মারাত্মক না হওয়ায় পুরোটাই সামলে নিয়েছেন। এমনকি রসিকতা করতেও ছাড়েননি, ‘‘জাপান থেকে অনেক স্মৃতি নিয়ে ফিরেছি। সব ভাল ভাল স্মৃতি। একটা অন্য রকম কিছু থাকবে না, তাই হয়?’’

১৪ মে থেকে ৫ জুন। জাপানে লম্বা সফর। দেশটির কোন কোন দিক মনামীকে আকৃষ্ট করল?

অভিনেত্রী জানিয়েছেন, গোটা দেশ, দেশের প্রত্যেকটা শহর যেন রূপকথার স্বপ্নপুরী! সব কিছু ভীষণ সাজানো। দেখার মতো প্রচুর জায়গা। তার মধ্যেও ভাল লেগেছে ওখানকার মানুষদের আন্তরিকতা। আর দৃষ্টিহীনদের জন্য সব জায়গায় বিশেষ ব্যবস্থা। অভিনেত্রী বলেছেন, ‘‘সবাই খুব মিশুকে। কথা বলতে চাইলে হাসিমুখে এগিয়ে আসেন। আর দৃষ্টিহীনদের জন্য রাস্তা থেকে লিফ্‌ট— সব জায়গায় ব্রেল অক্ষরে নির্দেশ লেখা। যাতে ওঁদের অসুবিধে না হয়। মানুষের জন্য যন্ত্রের এই ব্যবহার আমায় মুগ্ধ করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monami Ghosh Japan Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE