Advertisement
১৯ জুন ২০২৪
Golden Globes 2023

রাজামৌলির জয়, সেরা সঙ্গীত বিভাগে গোল্ডেন গ্লোবস পুরস্কার জিতে নিল ‘নাটু নাটু’

গোল্ডেন গ্লোবস পুরস্কারে সেরা সঙ্গীত বিভাগে টেলর সুইফ্ট এবং লেডি গাগার মতো গায়কদের টেক্কা দিয়েছে ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’।

সেরা সঙ্গীত বিভাগে টেলর সুইফ্ট এবং লেডি গাগার মতো গায়কদের টেক্কা দিয়েছে ‘নাটু নাটু’।

সেরা সঙ্গীত বিভাগে টেলর সুইফ্ট এবং লেডি গাগার মতো গায়কদের টেক্কা দিয়েছে ‘নাটু নাটু’। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ০৯:০৮
Share: Save:

এসএস রাজামৌলির মাথায় নতুন মুকুট। রাজামৌলির পরিচালনায় গত বছর মার্চ মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘আরআরআর’ ছবিটি। এই ছবির গান ‘নাটু নাটু’ গোল্ডেন গ্লোবস পুরস্কারে সেরা গানের শিরোপা জিতে নিল। এই বিভাগে টেলর সুইফ্ট এবং লেডি গাগার মতো গায়কদের টেক্কা দিয়েছে রাহুল সিপলিগুঞ্জ এবং কলা ভৈরবের গাওয়া ‘নাটু নাটু’।

গোল্ডেন গ্লোবস পুরস্কারের জন্য সেরা সঙ্গীত বিভাগে মনোনীত হয়েছিল গুলেরমো দেল তোরো পরিচালিত ‘পিনোচিও’ ছবির ‘চায়ো পাপা’ গানটি।

সেরা সঙ্গীত বিভাগে জয়ী এসএস রাজামৌলির পরিচালিত ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’।

সেরা সঙ্গীত বিভাগে জয়ী এসএস রাজামৌলির পরিচালিত ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’। ছবি: সংগৃহীত

এ ছাড়াও তালিকায় ছিল টেলর সুইফ্টের কণ্ঠে ‘ক্যারোলিনা’, লেডি গাগার কণ্ঠে ‘টপ গান: ম্যাভেরিক’ ছবির ‘হোল্ড মাই হ্যান্ড’, ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’ ছবির ‘লিফ্ট মি আপ’ গানটি। কিন্তু এম এম কীরাবাণী, কলা ভৈরব এবং রাহুল সিপলিগুঞ্জের কণ্ঠে ‘নাটু নাটু’ গানটি সকলের মনে ধরেছে শেষমেশ।

অনুষ্ঠানের মঞ্চে পুরস্কার নিতে ওঠেন ছবির সঙ্গীত পরিচালক এম এম কীরাবাণী। তিনি বলেন, ‘‘এই পুরস্কার আমার ভাই এস এস রাজামৌলির। পাশাপাশি এই গানে অবিশ্বাস্য এনার্জি নিয়ে নাচার জন্য রাম চরণ এবং জুনিয়র এনটিআরকে ধন্যবাদ।’’

প্রসঙ্গত, গোল্ডেন গ্লোবস পুরস্কারে সঙ্গীতের পাশাপাশি সেরা বিদেশি ভাষার ছবির বিভাগেও মনোনীত হয়েছিল ‘আরআরআর’। কিন্তু পুরস্কার রয়ে গেছে অধরা। এই বিভাগে সেরার খেতাব পেয়েছে ‘আর্জেন্টিনা, ১৯৮৫’ ছবিটি।

শনিবার লস অ্যাঞ্জেলেসে ছবির বিশেষ প্রদর্শনীতে অংশ নেন রাজামৌলি এবং ছবির অন্যতম অভিনেতা জুনিয়র এনটিআর। অস্কার কমিটির সদস্যরাও এই ছবি দেখার পর প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। ভারতীয় দর্শকমহলের কাছেও কম প্রশংসা কুড়োয়নি ‘আরআরআর’ ছবিটি। মার্চ মাসে মুক্তি পেয়ে অল্প সময়ের মধ্যেই ছবির ব্যবসা ১,২০০ কোটি টাকার গণ্ডি পেরিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SS Rajamouli RRR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE