Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Naatu Naatu

বড় ভুল! রাম চরণ এবং এনটি আরের কাছে ক্ষমা চাইলেন অস্কারজয়ী ‘নাটু নাটু’ গায়ক কালা ভৈরব

পরিচালক রাজামৌলি, গানের কম্পোজার কিরাবাণী-সহ সকলকে ধন্যবাদ জানালেও দুই প্রধান অভিনেতা রাম চরণ এবং জুনিয়র এনটি আরের নাম নিতে ভুলে গিয়েছিলেন ‘নাটু নাটু’ গায়ক কালা ভৈরব।

Naatu Naatu Singer Kaala Bhairava Apologises

অস্কারের মঞ্চে ধামাকাদার পারফরম্যান্স রেখেছেন গানটির কণ্ঠশিল্পী কালা ভৈরব এবং রাহুল সিপলিগঞ্জ, তার পরই গোলমাল! গ্রাফিক্স—শৌভিক দেবনাথ

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১২:২৭
Share: Save:

সিনেমায় তাঁরই গাওয়া গান অস্কার জিতেছে। তবু ক্ষমা চাইতে হল গায়ককে। রাম চরণ এবং জুনিয়র এনটিআর-এর অনুরাগীদের কাছে নিজের দোষ স্বীকার করলেন কালা ভৈরব। সমাজমাধ্যমে দেখা গেল তাঁর দীর্ঘ পোস্ট।

৯৫তম অস্কারের সেরা সঙ্গীত হিসাবে নির্বাচিত হয়েছে দক্ষিণী ছবি ‘আরআরআর’-এর ‘নাটু নাটু’। মঞ্চে ধামাকাদার পারফরম্যান্স রেখেছেন গানটির কণ্ঠশিল্পী কালা ভৈরব এবং রাহুল সিপলিগঞ্জ। একের পর এক উচ্ছ্বসিত পোস্টও দেখা গিয়েছিল তা নিয়ে। তবে কোথাও ছিল গরমিল। একটু থিতু হতেই লজ্জায় পড়লেন ভৈরব।

সমাজমাধ্যমে ছবির পরিচালক রাজামৌলি, গানের কম্পোজার কিরাবাণী-সহ সকলকে ধন্যবাদ জানালেও দুই প্রধান অভিনেতা রাম চরণ এবং জুনিয়র এনটিআর-এর নাম নিতে ভুলে গিয়েছিলেন তিনি। ভুল শুধরে ক্ষমা চেয়ে নিলেন তাঁদের অনুরাগীদের কাছে। টুইট করে লিখলেন, “আমার কোনও সন্দেহ নেই যে, রামচরণ এবং জুনিয়র এনটিআর ‘আরআরআর’ এবং ‘নাটু নাটু’র সাফল্যের কারণ।”

ব্যাখ্যা করে লেখেন, “আমি কেবল তাঁদেরকেই ধন্যবাদ জানিয়েছিলাম, যাঁরা অ্যাকাডেমি মঞ্চে পারফর্ম করার সুযোগ পেতে সাহায্য করেছিলেন। আর কিছু নয়। কিন্তু আমি দেখছি, একটা ভুল বার্তা পৌঁছেছে। সে কারণে আমি সকলের কাছে ক্ষমা চাইছি আমার শব্দচয়নের জন্য।”

কালা ভৈরব এবং রাহুল সিপলিগঞ্জ যখন অস্কার মঞ্চে পারফর্ম করছিলেন সঙ্গে যে সব নৃত্যশিল্পী ছিলেন, তাঁরা কেউ ভারতীয় নন। সমাজমাধ্যমে এর আগে বিতর্ক তৈরি হয়ে হয়েছিল তা নিয়ে। যদিও তাঁদের অনুষ্ঠান দেখে উচ্ছ্বসিত দর্শক স্বতঃস্ফূর্ত অভিনন্দন জানিয়েছিলেন।

দীপিকা পাড়ুকোন অনুষ্ঠানের সুর বেঁধে দিয়েছিলেন। ভারতীয় উপস্থাপক হিসাবে মঞ্চে ছিলেন তিনি। তাঁর ঘোষণার পরই ১২ মার্চ মঞ্চে ওঠেন ‘নাটু নাটু’ শিল্পীদ্বয়।

‘ব্ল্যাক প্যান্থার’- এর ‘লিফট মি আপ’, ‘এভরিথিং এভরিহোয়্যার’- এর ‘দিস ইস লাইফ’- এর মতো গানকে পিছনে ফেলে অ্যাকাডেমি মঞ্চে সেরার স্বীকৃতি ছিনিয়ে নিয়েছে এম এম কিরাবাণীর সুর ও কথায় ‘নাটু নাটু’। এ গানের দৃপ্ত ছন্দে এমন কিছু ছিল, যা ভাষার সীমা অতিক্রম করে মন ছুঁয়ে গিয়েছে বিশ্ববাসীর। সুরেও রয়েছে ভারতীয় সংস্কৃতির মাদকতা, যা পরিচালক এস এস রাজামৌলির ‘আরআরআর’ ছবিকেও আন্তর্জাতিক উচ্চতা দিয়েছে। তাই ভৈরবের মতে, সবাই মিলেই গর্বের ভাগিদার হয়েছেন। কেবল মাত্র মঞ্চে উঠে তিনি আর রাহুল পারফর্ম করেছেন বলে বাকিদের নাম সমাজমাধ্যমে উল্লেখ না করা অন্যায় হয়েছে তাঁর, এই বলেই ক্ষমা চাইলেন গায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Naatu Naatu NTR Jr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE