×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জানুয়ারি ২০২১ ই-পেপার

বাংলাদেশে ‘বস টু’-কে টেক্কা দিল ‘নবাব’

নিজস্ব সংবাদদাতা
০২ জুলাই ২০১৭ ২১:৩৬
পোস্টারে ‘নবাব’ ও ‘বস টু’। ছবি— সংগৃহীত।

পোস্টারে ‘নবাব’ ও ‘বস টু’। ছবি— সংগৃহীত।

বাংলাদেশে ইদে মুক্তি পাওয়া তিনটি ছবির মধ্যে বক্স অফিস রিপোর্টে এগিয়ে শাকিব খানের ‘নবাব’। একই সঙ্গে মুক্তিপ্রাপ্ত তাঁর আরেকটি ছবি ‘রাজনীতি’ও দারুণভাবে সফল। প্রথম দু’দিন জিৎ-শুভশ্রীর ‘বস টু’ বাংলাদেশের বাজার ধরতে পারলেও, তৃতীয় দিনেই মুখ থুবড়ে পড়েছে।

তবে কি ‘বস টু’-কে টেক্কা দিল ‘নবাব’?

অন্তত হিসেব কিন্তু তাই বলছে। হল মালিকদের দাবি, শাকিবের ‘নবাব’ দেখতে তিনগুণ টাকা দিয়ে টিকিট কিনতেও রাজি দর্শকরা। কিন্তু ‘বস টু’ নিয়ে মাতামাতি প্রথম দু’দিনেই শেষ। গত বছর শাকিবের ইদ-স্পেশাল রিলিজ ‘শিকারি’কেও নাকি টেক্কা দিচ্ছে ‘নবাব’। তবে ‘বস টু’ দেখতে নাকি মহিলাদের ভিড় চোখে পড়ার মতো।

Advertisement

বাংলাদেশের সুপারস্টার শাকিব। তাঁর ‘নবাব’-এ অভিনয় করেছেন শুভশ্রী। যৌথভাবে ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ। প্রায় ১৬৪টি স্ক্রিনে রমরমিয়ে ব্যবসা করছে ‘নবাব’। অন্যদিকে, জিৎ ও শুভশ্রী অভিনীত বস-টু বাংলাদেশের ১১১টি সিনেমা হলে চলছে। ছবিতে বাংলাদেশের অভিনেত্রী নুসরাত ফারিয়াও রয়েছেন।

আরও পড়ুন, ‘বস ২’ কেন দেখবেন? জেনে নিন মূল পাঁচ কারণ

রাজধানীর মীরপুরে সনি সিনেমা হলের ম্যানেজার আবদুস সামাদ বলেন, ‘‘ইদের দিন থেকে নবাব হাউসফুল যাচ্ছে, আশা করি আট থেকে দশদিন ছবিটি এ ভাবেই চলবে। দর্শকও ছবিটি দেখে ভাল মন্তব্য করছেন। এক কথায় মার মার কাট কাট’’।

বাংলাদেশের ছবিতে এই ‘মার মার কাট কাট’-এর কিন্তু একটি আলাদা বৈশিষ্ট্যও রয়েছে।

হল মালিকরা জানিয়েছেন, যে ছবির টিকিট অন্তত দ্বিগুণ দামে বিক্রি হয় সেটাই ‘মার মার কাট কাট’ ছবি। ইদের দিন থেকে ‘নবাব’-এর ৫০ টাকার টিকিট নাকি ২০০ থেকে ২৫০ টাকাতেও বিক্রি হচ্ছে। ঢাকার জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজও ‘নবাব’-এর সাফল্যে খুশি। 



Tags:
Nabab Boss 2 Jeet Shakib Khan Bangladeshনবাববস টুজিৎশাকিব খান

Advertisement