Advertisement
২১ জুলাই ২০২৪
Nawazuddin Siddiqui on Anurag Kashyap

অনুরাগ আমার ঠিক বন্ধু নন, পাশাপাশি বসেও তেমন কথা হয় না: নওয়াজ়উদ্দিন

কখনও দেশলাইয়ের খোঁজে আবার কখনও কোন খাবার খেতে ভাল সেই আলোচনার মধ্যেই সীমাবদ্ধ তাঁদের কথোপকথন। খুব একটা যোগাযোগও রাখেন না তাঁরা।

Image of Nawazuddin Siddiqui and  Anurag Kashyap

অনুরাগ কাশ্যপ-নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ২১:১৩
Share: Save:

নওয়াজ়উদ্দিন সিদ্দিকিকে বলিউডে এক অর্থে প্রতিষ্ঠাই এনে দিয়েছিলেন অনুরাগ কাশ্যপ। এমনই মনে করেন অভিনেতা। অথচ তাঁরা পরস্পরের বন্ধু নন। এর আগে একটি সাক্ষাৎকারে অনুরাগ কাশ্যপ জানিয়েছিলেন, অবসাদের সময় পরিচালকের পাশে ছিলেন নওয়াজ়উদ্দিন ও তাপসী পন্নু। তার পরেও তাঁদের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ নয়, তা এক বাক্যে স্বীকার করে নেন অভিনেতা নওয়াজ়উদ্দিন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সংবাদমাধ্যমকে নওয়াজ় বলেন, “সত্যি কথা বলতে, আমরা একে অপরের বন্ধু নই। পাশাপাশি বসেও একটা কথা না বলে ঘণ্টার পর ঘণ্টা কাটিয়ে দিতে পারি আমরা। আমাদের সমীকরণ এমনই।” আকাশপথে ৫-৬ ঘণ্টা একসঙ্গে যাতায়াত করেছেন, কিন্তু কেউ কারও সঙ্গে একটা কথাও বলেননি, এমন ঘটনাও ঘটেছে বলে জানালেন অভিনেতা।

কখনও দেশলাইয়ের খোঁজে আবার কখনও কোন খাবার খেতে ভাল সেই আলোচনার মধ্যেই সীমাবদ্ধ থেকেছে তাঁদের কথোপকথন। খুব একটা যোগাযোগও রাখেন না তাঁরা। তবে সেই সাক্ষাৎকারে অনুরাগের সুস্থতা ও সাফল্য কামনা করতে ভোলেননি নওয়াজ়। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, “আর যা-ই হোক, অনুরাগের যেন কোনও সমস্যা না হয়।”

‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবি মুক্তির আগে নওয়াজ়উদ্দিনের জন্য পোশাক তৈরি করতে রাজি হতেন না পোশাকশিল্পীরা। শুধু মাত্র চেহারার কারণেই এই ঘটনার সম্মুখীন হতেন অভিনেতা। প্রতিনিয়ত প্রত্যাখ্যানের মুখোমুখি হয়ে অপ্রতিভ হয়ে পড়তেন। ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ তাঁর জন্য নতুন সুযোগ এবং আন্তর্জাতিক খ্যাতি এনে দেয়। তাঁর অভিনয়জীবনে যে অনুরাগের বিশেষ ভূমিকা রয়েছে, বার বার সে কথা স্মরণ করিয়ে দেন নওয়াজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nawazuddin Anurag Kashyap Bollywood Actors
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE