×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

২০২১ সালের জন্য ৪১টি প্রজেক্ট ঘোষণা করল নেটফ্লিক্স

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ মার্চ ২০২১ ০৫:২৫
‘ফাইন্ডিং অনামিকা’এ মাধুরী।

‘ফাইন্ডিং অনামিকা’এ মাধুরী।

সিনেমা হল খুলে গেলেও বিনোদনের প্রধান মাধ্যম হিসেবে নিজের রাশ আলগা করতে চায় না কোনও ওটিটি সংস্থাই। বুধবার নেটফ্লিক্স ২০২১ সালের জন্য ৪১টি প্রজেক্টের ঘোষণা করেছে। তার মধ্যে যেমন নতুন সিরিজ় আছে, তেমনই ‘দিল্লি ক্রাইম’, ‘শি’, ‘জামতারা’, ‘মাসাবা মাসাবা’, ‘লিটল থিংস’-এর মতো সিরিজ়ের পরবর্তী পর্ব আছে। ওয়েব মুভির তালিকাও বেশ লম্বা। কপিল শর্মা এখানে নিয়ে আসবেন তাঁর ওয়েব শো।

কর্ণ জোহরের সঙ্গে নেটফ্লিক্সের বড় চুক্তি হয়েছে। তিনি নতুন পাঁচটি শো ঘোষণা করেছেন এ দিন। মাধুরী দীক্ষিতের ‘ফাইন্ডিং অনামিকা’, ফাতিমা সানা শেখ-জয়দীপ অহলওয়াতের ‘আজীব দাস্তানস’, সানিয়া মলহোত্রর ‘মীনাক্ষী সুন্দরেশ্বর’, ওশোর অনুগামী মা শীলাকে নিয়ে ‘সার্চিং ফর শীলা’ এবং ‘ফ্যাবিউলাস লাইভস অব বলিউড ওয়াইভস’-এর পরবর্তী সি‌জ়ন।

ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তা বাড়ার সঙ্গে নতুন মুখ নেওয়ার প্রবণতাও বৃদ্ধি পেয়েছে। খোঁজ পড়েছে আঞ্চলিক শিল্পীদের। পরমব্রত চট্টোপাধ্যায় এর আগেও নেটফ্লিক্সের প্রজেক্ট করেছেন। এ বার তাঁকে দেখা যাবে, ‘আরণ্যক’এ। এই সিরি‌জ় দিয়েই ওয়েবে পা রাখছেন রবিনা টন্ডন। রাইমা সেন এই প্রথম বার কাজ করলেন অনুষ্কা শর্মার প্রোডাকশনে। অনুষ্কার নতুন সিরি‌জ় ‘মাই’এ দেখা যাবে রাইমাকে। এই সিরিজ়ের প্রধান মুখ সাক্ষী তনওয়ার। সৃজিত মুখোপাধ্যায়ও ওটিটিতে তাঁর প্রথম হিন্দি সিরিজ় নিয়ে আসছেন। সত্যজিৎ রায়ের ছোটগল্প নিয়ে তৈরি সিরি‌জ় ‘রে’র প্রথম লুক প্রকাশিত হয়েছে এ দিন। সৃজিতের সিরিজ়ে রয়েছেন আলি ফজ়ল, কে কে মেনন, মনোজ বাজপেয়ীর মতো অভিনেতারা।

Advertisement
‘আরণ্যক’এ পরমব্রত-রবিন।

‘আরণ্যক’এ পরমব্রত-রবিন।


নতুন সিরিজ়ের তালিকায় রয়েছে ‘বম্বে বেগমস’, ‘ডিকাপলড’, ‘ফিলস লাইক ইশক’, ‘ইয়ে কালি কালি আঁখে’ প্রভৃতি। কিছু দিন আগেই জানা গিয়েছিল কার্তিক আরিয়ানের ‘ধামাকা’ অনলাইনে প্রিমিয়ার হবে। এখন খবর অর্জুন কপূর-রাকুল প্রীত সিংহের ‘সর্দার কা গ্র্যান্ডসন’ এবং তাপসী পান্নু-বিক্রান্ত মেসির ‘হাসিন দিলরুবা’ও আসছে ওটিটি-তে।

‘রে’ সিরিজ়ে কে কে মেনন।

‘রে’ সিরিজ়ে কে কে মেনন।


কমেডি-লাভস্টোরি-থ্রিলার... নেটফ্লিক্সের পশরায় সব রকমই রয়েছে। এই সংস্থার দেখাদেখি বাকি ওটিটি প্ল্যাটফর্মও খুব শিগগিরি তাদের হাতের তাস দেখাবে বলে শোনা যাচ্ছে। এক দিকে যেমন বলা হচ্ছে, ওটিটির দাপটে সিনেমা হল কোণঠাসা। অন্য দিকে এটাও ঠিক যে, বিনোদন ইন্ডাস্ট্রিতে কাজের সুযোগ বেড়ে গিয়েছে ওটিটির কারণে।

Advertisement