Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Nirbhaya: লক্ষ্মীপুজোয় পোস্টার প্রকাশ্যে, দয়া নয় বিচার চাইছে ‘নির্ভয়া’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ অক্টোবর ২০২১ ১৪:১০
নির্ভয়া-কাণ্ড ঘিরে এই কাহিনিতে জোট বেঁধেছেন সব্যসাচী চক্রবর্তী, শ্রীলেখা মিত্র, শান্তিলাল মুখোপাধ্যায়ের মতো বলিষ্ঠ অভিনেতারা।

নির্ভয়া-কাণ্ড ঘিরে এই কাহিনিতে জোট বেঁধেছেন সব্যসাচী চক্রবর্তী, শ্রীলেখা মিত্র, শান্তিলাল মুখোপাধ্যায়ের মতো বলিষ্ঠ অভিনেতারা।

চোখ-মুখ কান্নাভেজা। ধর্ষণ, পরবর্তীতে তিলে তিলে অপমানিত হওয়া, মৃত্যুর সঙ্গে লড়াই— সবটুকু যন্ত্রণা স্পষ্ট মুখের প্রতিটি রেখায়। সেই সব নিয়েই লক্ষ্মীপুজোয় এক মেয়ে এসে দাঁড়াল জনতার দরবারে। বুধবার ঘরে ঘরে সবাই যখন সুখ-সমৃদ্ধির দেবী আরাধনায় ব্যস্ত, তখনই মুক্তি পেল অংশুমান প্রত্যুষের আগামী ছবি ‘নির্ভয়া’র প্রথম পোস্টার। তার পুরোটা জুড়ে সেই মেয়ের আকুতি, ‘দয়া নয়, বিচার কর’। যেন আরও এক বার নির্ভয়া প্রশ্ন তুলল— যে নারী দেবীর সম্মান পায়, সে ধর্ষিত হয় কী করে?

Advertisement
‘নির্ভয়া’র পোস্টার।

‘নির্ভয়া’র পোস্টার।


২০১২-র কনকনে ডিসেম্বরের রাত। দিল্লি-সহ গোটা দেশ শিউরে উঠেছিল নির্ভয়া গণধর্ষণ-কাণ্ডের বীভত্সতায়। সেই স্মৃতি এখনও অনেকের মনেই দগদগে। তবু দোষীদের শাস্তি দিতে লেগে গিয়েছিল সাট-সাতটা বছর। সেই ঘটনাকেই নতুন করে সামনে তুলে আনলেন পরিচালক অংশুমান। তাঁর মতে— ধর্ষণ রুখতে কঠোরতম আইন, নজিরবিহীন সাজার দাবি তোলেন অনেকেই। কিন্তু ক’জন ধর্ষিতার কথা ভাবেন? তাঁর জন্য কী দাবি করেন? ধর্ষকের শাস্তিতেই কি তাঁরও সুবিচার? এই প্রশ্নগুলোই ছবিতে তুলে ধরা হবে বলে জানিয়েছেন পরিচালক।

ছবির যৌথ প্রযোজনায় প্রত্যুষ এন্টারটেনমেন্ট এবং অমৃক এন্টারটেনমেন্ট স্পেস। নির্ভয়া-কাণ্ড ঘিরে এই কাহিনিতে জোট বেঁধেছেন সব্যসাচী চক্রবর্তী, শ্রীলেখা মিত্র, প্রিয়াঙ্কা সরকার, গৌরব চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়ের মতো বলিষ্ঠ অভিনেতারা। একটি বিশেষ চরিত্রে থাকছে ছোট পর্দার জনপ্রিয় শিশুশিল্পী হিয়া দে। ধারাবাহিক ‘পটলকুমার গানওয়ালা’র নাম-ভূমিকায় অভিনয় করে দর্শক-মনে জায়গা করে নিয়েছিল হিয়া। ইদানীং তাকে দেখা যাচ্ছে স্টার জলসার ‘ফেলনা’ ধারাবাহিকে।

আরও পড়ুন

Advertisement