Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিনোদন

মারভেলের হাত ধরে ফের আসছে ব্ল্যাক উইডো, থর, এ বার থাকছেন অ্যাঞ্জেলিনা জোলিও!

সংবাদ সংস্থা
সান দিয়েগো ২৪ জুলাই ২০১৯ ১৩:৪২
চলতি বছরে এপ্রিল মাসে মুক্তি পেয়েছিল ব্লকব্লাস্টার ছবি ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। অ্যাভেঞ্জারসের সুপারহিরো সিরিজের শেষ ছবি ছিল এটি। বিপুল সাফল্যের পর শেষ হয়েও শেষ হল না এই এন্ডগেম। মারভেল স্টুডিয়ো জানায়, আগের ছবিগুলো থেকে অনুপ্রাণিত হয়েই ২০২০ সালে আরও ১০টি ছবি এবং ডিজনি সিরিজ বের করবে ওই সংস্থা।

উত্তেজনা একেবারে তুঙ্গে। সঙ্গে ভয় আশঙ্কাও রয়েছে, কী রকম হবে এই ছবি সহ সিরিজ। মারভেল গ্রুপ তাদের ফেজ ফোর নিয়ে খুবই উৎসাহী। ২০ জুলাই সেই কথাই জানানো হল সান দিয়েগো কমিক-কন চার্টসে। উপস্থিত ছিলেন হলিউডের বহু তারকা।
Advertisement
২০২০ সালে ১ মে রিলিজ হবে 'ব্ল্যাক উইডো'। এই ছবিতে অভিনয় করবেন স্কারলেট জনসন, ডেভিড হার্বার, ফ্লোরেন্স পাঘ, ও-টি ফ্যাগবেনেল এবং র্যাবচেল ওয়েজ। ছবি পরিচালনা করবেন কেট শর্টল্যান্ড। স্কারলেট এবং ফ্লোরেন্স পাঘ -কে দেখা যাবে একে-অপরের প্রতিদ্বন্দ্বী হিসেবে।

২০২০ সালে ৬ নভেম্বর রিলিজ হবে 'ইটারনালস্‌'। এই ছবিতে অভিনয় করবেন অ্যাঞ্জেলিনা জোলি, রিচার্ড ম্যাডেন, কুমেইল নাঞ্জিয়ানি, লরেন রিডলফ্‌, ব্রায়ান টিরি হেনরি, সালমা হায়েক, লিয়া ম্যাকহাগ এবং ডন লি প্রমুখ। প্রথম বার মারভেলের সুপারহিরোদের সঙ্গে কাজ করা নিয়ে উত্তেজিত খোদ অ্যাঞ্জেলিনাও।
Advertisement
২০২১ সালে ১২ ফেব্রুয়ারি রিলিজ করছে ‘শ্যাং-চি অ্যান্ড দ্য লেজেন্ড অফ দ্য টেন রিংস্‌’। এই ছবিতে অভিনয় করছেন সিমু লিউ, অকয়াফিনা অ্যান্ড টোনি লিয়ং। এই ছবি পরিচালনার দায়িত্বে আছেন ডেস্টিন ড্যানিয়েল ক্রিটন। এই প্রথম এই ছবিতে এশিয়ান সুপারহিরোর উপরে কাজ করা হবে। সিমু লিউ এই ছবিতে লিড রোলে অভিনয় করছেন।

২০২১ সালে ৭ নভেম্বর রিলিজ করছে ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’। এই ছবিতে অভিনয় করছেন বেনেডিক্ট কামবারব্যাক এবং এলিজাবেথ ওলসেন। ছবি পরিচাওলনায় রয়েছেন স্কট ডেরিকশন। এই ছবিটি ডক্টর স্ট্রেঞ্জ-এর পার্ট ২। তবে এটিকেই প্রথম মারভেল স্টুডিয়োর হরর ছবি বলা হচ্ছে। এলিজাবেথ ওলসেন-কে ডিজনি সিরিজেও দেখা যাবে।

২০২১ সালে ৫ নভেম্বর রিলিজ করবে ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’। এই ছবিতে অভিনয় করবেন ক্রিস হেমসওয়ার্থ, টেসা থমসন এবং ন্যাটালি পোর্টম্যান। ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন টাইকা ওয়েটিটি। মারভেল-এর রুল ট্রিলজি ব্রেক করবে এই ছবি।

মারভেল গ্রুপের অসামান্য সাফল্যের পর অ্যাভেঞ্জার্স-এর কিছু কিছু ছবি ছোট পর্দাতেও দেখানো হবে। বড় পর্দায় যে পরিমাণ ভালবাসা দর্শকদের কাছ থকে এত দিন মারভেল পেয়েছে, ছোট পর্দার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হবে না। ২০২১ সাল থেকে সিরিজগুলো দেখা যাবে ডিজনি চ্যানেলে।

ডিজনি সিরিজে প্রথমেই এলিজাবেথ ওলসেন-কে দেখা যাবে ‘ওয়ান্ডা ভিশন’ হিসেবে। ডক্টর স্ট্রেঞ্জে স্কারলেট উইচ চরিত্রে এলিজাবেথ-কে দেখা যাবে। আশা করা যায় বড় পর্দার মতো এলিজাবেথ ছোট পর্দাতেও তাঁর কাজের ছাপ রাখবেন।

এরপর ডিজনির দ্বিতীয় সিরিজটি হল ‘লোকি’। এখানে টম হিডেলসনকে দেখা যাবে মুখ্য চরিত্রে।

এরপর রয়েছে ‘হক আই’। জেরেমি রিনার থাকবেন এই সিরিজে। এই সিরিজে নতুন ভাবে দেখা যাবে কেট বিশপকে।

‘দ্য ফ্যালকন অ্যান্ড দ্য উইন্টার সোলজার’ সিরিজে দেখা যাবে অ্যানথনি ম্যাকি, সিবাস্টিয়ান স্ট্যান এবং ড্যানিয়েল ব্রুল। ‘ওয়ান্ডা ভিশন’, ‘লোকি’ এবং 'হক আই' সব সময় দর্শকের পছন্দের চরিত্র। অতএব ক্যাপ্টেন অ্যামেরিকা সিরিজের পরবর্তী 'দ্য ফ্যালকন অ্যান্ড দ্য উইন্টার সোলজার' দর্শকের মনে কতটা জায়গা করে নিতে পারে তা দেখার।

‘হোয়াট ইফ’ মারভেল স্টুডিয়োর প্রথম অ্যানিমেটেড গল্প। জফরি্‌রাইট-এর কণ্ঠস্বর শোনা যাবে দ্য ওয়াচার চরিত্রে। এ ছাড়াও মারভেল সিরিজের অনেক তারকার গলা শোনা যাবে এই সিরিজে। ‘গার্ডিয়ান অফ দ্য গ্যালাক্সি ভলিউম ২’-তে অল্প দেখানো হয়েছিল এই ওয়াচার ব্যাপারটিকে। ওয়াচারের দায়িত্ব সব কিছু নজরে রাখা।

‘ব্লেড’ সিরিজটিতে মেহেরশালা আলি-কে দেখা যাবে। তবে ব্লেড, ব্ল্যাক প্যানথার ২, ফ্যান্টাস্টিক ফোর এবং গার্ডিয়ান অফ গ্যালাক্সি ভলিউম ৩ কবে রিলিজ করবে তা সঠিক ভাবে জানায়নি মারভেল।

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ শুধু একটা সিরিজের শেষ ছিল না, বরং একটা গোটা প্রজন্ম বেড়ে ওঠার সাক্ষীও ছিল। দর্শকেরা সবাই হতাশ হয়েছিলেন যখন এই এন্ডগেম আসে। কিন্তু এ বার দর্শকের কথা ভেবে মারভেল স্টুডিয়োর এই নতুন প্রচেষ্টা কতটা দর্শকের মনে জায়গা করে নেবে তা দেখার।