Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nora Fatehi

২০০ কোটির আর্থিক তছরুপের মামলায় পিঙ্কি গ্রেফতার, স্বস্তি নেই নোরার, ফের তলব ইডি-র

স্বস্তি নেই নোরা ফতেহির। জাতীয় পতাকা উল্টো ধরে ট্রোলড হতে হয়েছে নোরাকে। এ বার অভিনেত্রী নোরাকে জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব করল ইডি।

ফের ইডি-র  দফতরে ডাক পড়ল নোরার।

ফের ইডি-র দফতরে ডাক পড়ল নোরার। -ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৬:৪১
Share: Save:

সুকেশ চন্দ্রশেখর ২০০ কোটি টাকার আর্থিক তছরুপের মামলায় ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে প্রাক্তন টেলিভিশন সঞ্চালক পিঙ্কি ইরানিকে। দিন কয়েক আগেই অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ জবানবন্দি দেন আদালতে। এ বার ফের ডাক পড়ল বছর ৩০-এর মরোক্কান সুন্দরী নোরা ফতেহির। শুক্রবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দফতরে হাজিরা দেন। তবে এই প্রথম নয়, একাধিক বার ইডি ডেকে পাঠিয়েছে নোরাকে। প্রতি বারই সহযোগিতা করেছেন অভিনেত্রী। দু'দিন আগেই এই মামলায় অভিযুক্ত পিঙ্কি ইরানিকে গ্রেফতারির পর নোরাকে তলব করল ইডি।

২০০ কোটি টাকার প্রতারণায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। নোরা তাঁর কাছ থেকে বেশ কিছু উপহার নিয়েছিলেন। ওই প্রতারণা মামলায় নোরাকে জিজ্ঞাসাবাদের জন্য একাধিক বার তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। উপহার দেওয়া-নেওয়ার প্রসঙ্গে নোরা ইডি-কে জানিয়েছিলেন— কেবল সুকেশ নন, তার স্ত্রী লীনা মারিয়া পলও নোরাকে দামি ব্যাগ এবং একটি আইফোন উপহার দিয়েছিলেন। ‘ডান্স মেরি রানি’-র তারকার দাবি, এই সবক’টি উপহারই ‘টোকেন অফ লভ’। ২০২০ সালে একটি অনুষ্ঠানে নোরাকে আমন্ত্রণও জানিয়েছিলেন লীনা। যদিও সেই আমন্ত্রণ ফিরিয়ে দেন নোরা।

জ্যাকলিন বা নোরার মতো তারকারা সুকেশের কাছ থেকে প্রয়োজনমতো সুবিধা নিতেন— এই অভিযোগের জবাবে নোরা তাঁর অবস্থান স্পষ্ট করে জানান, সুকেশের সঙ্গে কখনই ব্যক্তিগত স্তরে তাঁর কোনও সম্পর্ক ছিল না। সে কথা আগে স্পষ্ট জানিয়েছিলেন নোরা। তদন্তের প্রয়োজন অনুযায়ী সাহায্য করতে তিনি রাজি বলেও জানিয়েছেন।

'প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট’-এর আওতায় ইডি আধিকারিকদের সামনে আগেই নোরার বয়ান নথিভুক্ত করা হয়েছে। এ বার পিঙ্কির গ্রেফতারির পর ফের নোরাকে তলব করায় সিঁদুরে মেঘ দেখছেন অনেকেই। প্রসঙ্গত, কিছু দিন আগেই নোরাকে ফিফা বিশ্বকাপের গ্র্যান্ড ফ্যান ফেস্টিভ্যালের প্রস্তুতিতে ব্যস্ত থাকতে দেখা গিয়েছিল। রিহার্সালের ঝলক প্রকাশ্যে এসেছিল। জোরদার মহড়া দিচ্ছিলেন নোরা। কিন্তু বিশ্বকাপের উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানের মঞ্চে জাতীয় পতাকা উল্টো ধরে বিপুল কটাক্ষের শিকার হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE