• স্রবন্তী বন্দ্যোপাধ্যায়
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অনির্বাণের ছবির নগ্ন ভিডিয়ো, রুষ্ট পরিচালক

Anirban Bhattcharya
অনির্বাণ ভট্টাচার্য ।
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অনির্বাণ ভট্টাচার্যের যৌনদৃশ্যের একটি ভিডিয়ো। ওই ভিডিয়োতে অনির্বাণকে নগ্ন অবস্থায় এক সঙ্গিনীর সঙ্গে যৌনদৃশ্যে দেখা যাচ্ছে।
 
নেটাগরিকদের একাংশ মর্মাহত অনির্বাণকে এ ভাবে দেখে! কেউ কিছু না জেনেই লিখেছেন, এটা নাকি অনির্বাণের ব্যক্তিগত ভিডিয়ো! কেউ কেউ আবার নগ্নদৃশ্য প্রসঙ্গে পাওলি দামের ‘ছত্রাক-এর কথা টেনে এনে লিখেছেন, ‘অনির্বাণের মতো অভিনেতাকেও এই কাজ করতে হল!’ তবে সবটাই নেতিবাচক মন্তব্য নয়।
 
নেটাগরিকদের অনেকে জানিয়েছেন, যে ক্লিপ ভাইরাল হয়েছে, সেটি ‘ঘচাং ফু’ বলে একটি ছবির অংশ। একজন যেমন লিখেছেন, ‘অভিনয় জিনিসটাকে বুঝতে শিখুন। ওটা তাঁদের পেশা! আপনারা যাঁরা নিজেদের মিমার বলে পরিচয় দেন, তাঁরা তো নিজেরাই বলেন, মিম দেখে মিমারদের ব্যক্তিগত জীবন ব্যাখ্যা করতে যাবেন না’। ভিডিয়ো নিয়ে কাদা ছোড়াছুড়ির ঘটনায় মাঠে নেমেছেন ‘ঘচাং ফু’ ছবির পরিচালক জয়রাজ ভট্টাচার্য। তিনি আনন্দবাজার ডিজিটালকে বলেছেন, “ছবির যে ক্লিপিং ভাইরাল হয়েছে সেটি মাত্র ১৩ সেকেন্ডের। আসল ছবিতে এই দৃশ্য অনেক দীর্ঘ ছিল। কেউ কাঁচা হাতে ছবি দেখতে দেখতে মোবাইলে ভিডিয়ো তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। তার পরেই অনির্বাণের মতো অভিনেতাকে ঘিরে বডি শেমিং চলছে! অত্যন্ত ন্যক্কারজনক ঘটনা! আমি পরিচালক হিসেবে আইনি পদক্ষেপ করব। সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ করব।”
 
 
 

 
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অনির্বাণ ভট্টাচার্যের যৌনদৃশ্যের একটি ভিডিয়ো
 
অনির্বাণ ওই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাননি। কিন্তু রুষ্ট জয়রাজ জানাচ্ছেন, ২০১৭ সালের ‘ঘচাং ফু’ ছবির এক দৃশ্য নিয়ে যদি অনির্বাণের মতো অভিনেতার সঙ্গে সোশ্যাল মিডিয়ায় মানুষ এমন ‘কুৎসিত আচরণ’ করে, তা হলে পরবর্তীকালে অন্য কোনও অভিনেতা এই ধরনের দৃশ্যে অভিনয় করতেই চাইবেন না। সেই কারণেই আইনি পদক্ষেপের কথা ভেবেছেন তিনি। অনির্বাণের সঙ্গে ওই ছবিতে অভিনয় করেছেন এক খ্যাতনামা পরিচালক কৌশিক মুখোপাধ্যায়, কমলিকা বন্দ্যোপাধ্যায়ের মতো অভিনেত্রীরা। জয়রাজ জানাচ্ছেন, বিদেশে এই ছবি বহুলপ্রশংসিত। কিন্তু আচমকা ২০২০ সালে এসে একটি ভিডিয়ো পোস্ট ঘিরে যে এত বিতর্ক হবে, তা ভাবতেও পারেননি তিনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন